সাতক্ষীরায় আইসোলেশনে ভর্তি যুবকের শরীরে করোনা ভাইরাস নেই

আব্দুল জলিল, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা সদর হাসপাতাল আইসোলশনে ভর্তি থাকা শ্যামনগর উপজেলার দাতনিখালী গ্রামের এসএম সুলতান মাহমুদ সুজন ভাইরাসে আক্রান্ত হয়নি বলে আইইডিসিআরের বরাত দিয়ে নিশ্চিত করেছেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়েত।
তিনি দুপুর ২ টায় সাংবাদিকদের আরো জানান, তাকে ইতিমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে। হাসপাতাল ছেড়ে তিনি ফিরেছেন নিজ বাড়িতে।
এদিকে, জেলায় গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত আরো নতুন ৪০২ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এনিয়ে গত ৮ দিনে বিদেশ ফেরত সাতক্ষীরার ১৫৬২ জন হোম কোয়ারেন্টাইনে আনা সম্ভব হয়েছে।
এরমধ্যে সাতক্ষীরা সদর উপজেলায় ১৬৩ জন, আশাশুনি উপজেলায় ১০৮ জন, দেবহাটা উপজেলায় ১৮৭ জন, কালিগঞ্জ উপজেলায় ২২২ জন, কলারোয়া উপজেলায় ৪৭০ জন, শ্যামনগর উপজেলায় ২০৪ জন ও তালা উপজেলায় ২০৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।
অপরদিকে, করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরতদের ইতিমধ্যে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনার কাজ চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। তাদের বাড়িতে, বাড়িতে টানানো হচ্ছে লাল ফ্লাগসহ তাদের হাতে মারা হচ্ছে সনাক্তকরণ সিল। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে সকল পর্যটন কেন্দ্র ও গোহাট। নিষিদ্ধ করা হয়েছে জেলায় সকল ধরণের সভা সমাবেশ, সেমিনার, সামাজিক অনুষ্ঠানসহ সকল প্রকার গণজমায়েত। চলছে ভ্রাম্যমাণ আদালতের অভিযান।

শেয়ার