করোনাভাইরাস সংক্রমণ রুখতে হিন্দু মহাসভার গোমূত্র পার্টি

সমাজের কথা ডেস্ক॥ ভারতে করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৮৪ হয়েছে, মৃত্যু হয়েছে ২ জনের। আতঙ্ক বিরাজ করছে দেশজুড়ে। এ পরিস্থিতিতে করোনাভাইরাস সংক্রমণ রুখতে গোমূত্রর ওপরই ভরসা রেখেছে হিন্দু দল ‘অখিল ভারত হিন্দু মহাসভা’।
তাই এ প্রাণঘাতী ভাইরাস নির্মূলে গোমূত্র এবং গোবরের উপকারিতা সম্পর্কে জনমনে সচেতনতা বাড়াতে চা পার্টির মত এবার গোমূত্র পার্টি আয়োজন করেছে দলটি।
দিল্লিতে দলের সদরদপ্তরে ‘গোমূত্র পার্টি’ আয়োজনের সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছিল হিন্দু মহাসভা (অল ইন্ডিয়া হিন্দু ইউনিয়ন)। সে পার্টিই শনিবার আয়োজন করে কথা রেখেছেন দলের সভাপতি চক্রপাণি মহারাজ।
পার্টিতে ২শ’ মানুষ যোগ দিয়েছে এবং আয়োজকরা ভারতের অন্যান্য আরো জায়গাতেও এমন পার্টি আয়োজন করবেন বলে জানিয়েছেন।
বিশেষজ্ঞরা বরাবরই বলে এসেছেন, গরুর মূত্রে ক্যান্সারের মতো কঠিন অসুখ সারে না এবং করোনাভাইরাসও এতে সারার কোনো প্রমাণ নেই। কিন্তু অনেক হিন্দুই বিশ্বাস করেন গরুর মূত্র পবিত্র এবং তা পান করলে দাওয়াই হিসাবে কাজ করে।
পার্টিতে যোগ দেওয়া একজন বলেন, “আমরা ২১ বছর ধরে গোমূত্র পান করে আসছি। আমরা গোবর দিয়ে স্নানও করি। আমরা কখনোই ওষুধ সেবনের প্রয়োজন বোধ করিনি।”
গোমূত্র পার্টিতে করোনাভাইরাস কী এবং গোজাত পণ্য দিয়ে কীভাবে কোভিড-১৯ থেকে বাঁচা যায় সে সম্পর্কে মানুষকে বোঝাবেন বলে এর আগে সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন চক্রপানি মহারাজ।
করোনাভাইরাসের বিরুদ্ধে এ লড়াইয়ে গোশালাগুলোকেও সামিল করতে চায় হিন্দু মহাসভা। এজন্য গোশালাগুলোর সঙ্গে যোগাযোগও শুরু করা হয়েছে বলে জানিয়েছেন চক্রপাণি মহারাজ।

শেয়ার