করোনা প্রতিরোধে বাগেরহাটে মসজিদে মসজিদে লিফলেট বিতরণ

বাগেরহাট প্রতিনিধি ॥ নভেল করোনা ভাইরাস প্রতিরোধে বাগেরহাটের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে। জুমআ‘র নামাজ শেষে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বৃদ্ধির জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে মসজিদে আগত মুসল্লীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
শুক্রবার নামাজ শেষে বাগেরহাট পুরাতন কোর্ট মসজিদের মুসল্লিদের মাঝে লিফলেট বিতরণ করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাহিনুজ্জামানসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এরআগে মসজিদের ইমাম মাও. রুহুল আমিন করোনা ভাইরাস থেকে বাঁচতে কোরআন ও হাদিসের আলোকে মুসল্লীদের অবহিত করেন এবং বিশেষ মোনাজাত করেন।
এছাড়া বাগেরহাট কামিল মাদরাসা, ষাটগম্বুজ মসজিদ, মাজার জামে মসজিদ, জেল খানা জামে মসজিদ, কেন্দ্রীয় বাস স্ট্যান্ড জামে মসজিদসহ জেলার সকল মসজিদে একই ভাবে মোনাজাত ও লিফলেট বিতরণ করা হয়েছে।
জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। পবিত্র জুমআ‘র দিেেন কোরআন ও হাদিসের আলোকে মসজিদের ইমামগণ করোনা ভাইরাস ব্যাখ্যা করেছেন। সকলকে পরিস্কার পরিচ্ছন্ন ও সতর্ক থাকার বিষয়ে গুরুত্বারোপ করেছেন। সরকারের প্রদত্ত নির্দেশনা সকলকে অবহিত করা ও মেনে চলার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহষ্পতিবার জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আমরা সচেতনতা মূলক লিফলেটও বিতরণ করেছি বলে জানান তিনি।

শেয়ার