যশোর সদর ও শহর আওয়ামী লীগের আলোচনা সভা অনুষ্ঠিত
৭ মার্চের ভাষণ বিশ্বের নিপীড়িতদের জেগে ওঠার শক্তি : শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনের উপনির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, ৭ মার্চের ভাষণকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করা। এটি শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ববাসীর একটি সম্পদ। পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা। সারা বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের জেগে ওঠার শক্তিময় বার্তা। গতকাল শনিবার বিকালে যশোর সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের আয়োজনে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথের সভাপতিত্বে এসময় তিনি আরও বলেন, সরকারকে বিব্রত করার জন্য মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। এ ব্যাপারে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাদের সতর্ক থাকতে হবে।


তিনি কেশবপুর উপনির্বাচন প্রসঙ্গে বলেন, কেশবপুরের সব শ্রেণি-পেশার মানুষ এখন ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধ না থাকলে দেশের উন্নয়নে বাধাগ্রস্ত হবে। ঐক্যবদ্ধ থেকে উপনির্বাচনে নৌকা প্রতীক বিজয়ী করতে হবে। বিজয়ী হয়ে কেশবপুরকে ঢেলে সাজাতে চাই। সেজন্য আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা ঐক্যবদ্ধ থাকলে দল ও সরকার শক্তিশালী হবে। শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান বিপুর পরিচালনায় আরো বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম, শহর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি অ্যাডভোকেট জহুর আহমেদ, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও নারী নেত্রী নুরজাহান ইসলাম নীরা, শ্রমিকলীগের সভাপতি আজিজুর রহমান, যুবলীগ নেতা শফিকুল ইসলাম জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী।
এছাড়া আরও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম খয়রাত হোসেন, গোলাম মোস্তাফা, আব্দুল খালেক, সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান এস এম আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগ নেতা জিয়াউল হাসান হ্যাপী, রেজাউল ইসলাম, সাবেক জেলা স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. এম এ বাশার, আওয়ামী লীগ নেত্রী পৌর কাউন্সিলর শেখ রোকেয়া পারভীন ডলি, কলামিস্ট ও মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রন্টু, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোশাররফ হোসেন, উপশহর ইউপি চেয়ারম্যান এহসানুর রহমান, কাশিমপুর ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, পৌর কাউন্সিলর নাসিমা আক্তার জলি, জেলা কৃষকলীগের সহসভাপতি শেখ আব্দুল মতলেব বাবু, শ্রমিকলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু, শহর আওয়ামী লীগ নেতা কাজী শহিদুল হক শাহীন, আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম, কবিরুল আলম, ইউসুফ শাহিদ, ছাত্রলীগের সাবেক সহসভাপতি নিয়ামত উল্যাহ, যুগ্ম-সাধারণ সম্পাদক শাজাহান কবির শিপলু, সাবেক ছাত্রী বিষয়ক সম্পাদক শেখ সাদিয়া মৌরিন, সরকারি এম এম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান তৌহিদসহ জেলা যুবলীগ, শ্রমিকলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।
এর আগে সদর উপজেলা ও শহর আওয়ামী লীগের নেতৃবৃন্দ জেলা দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়া শহরের বকুলতলায় অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা মহিলা আওয়ামী লীগ ও জেলা শ্রমিকলীগের নেতৃবৃন্দ।

শেয়ার