বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতা দিবস উদযাপনে যশোর প্রশাসনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর জেলা প্রশাসকের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফের সভাপতিত্বে এই প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতির পিতার জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ বর্ণিল আয়োজনে পালন করতে বিভিন্ন বিষয়ের উপরে আলোচনা করা হয়। এদিকে একই সময় ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষেও প্রস্তুতিমূলক সভা হয়।
যশোর জেলা প্রশাসকের সভা কক্ষে এই প্রস্তুতিমূলক সভায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে বলে জানানো হয়। সভায় জানানো হয় ১৫, ১৬ ও ১৭ মার্চ এই তিন দিনব্যাপী নানা আয়োজন থাকবে। এসব আয়োজনের মধ্যে রয়েছে ১৫ মার্চে রচনা, চিত্রাঙ্কন, আবৃত্তি প্রতিযোগিতা। এছাড়া ১৬ মার্চে বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শনী। অন্যদিক ১৭ মার্চে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শিশু সমাবেশ ও আনন্দ র‌্যালিসহ বিভিন্ন আয়োজন থাকছে।
এদিকে ২৫ মার্চ গণহত্যা দিবসের দিন মুক্তিযোদ্ধাদের কণ্ঠে স্মৃতি চারণ, এদিন রাতে নিহতদের স্মরণে বিশেষ মোনাজাত/প্রার্থনা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা, সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। অন্যদিকে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপাধ্বনির মাধ্যমে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের উদযাপন শুরু হবে। এদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বিজয় স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ ভিত্তিক শিশুদের চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা হবে। এছাড়াও দিনব্যাপী থাকছে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।
এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার যশোরের উপ-পরিচালক নূর-ই-আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এসএএম রফিকুন্নবী প্রমুখ।

শেয়ার