শরণখোলায় বাজারে আগুন লেগে ২৫ ব্যবসায়ীর স্বপ্ন পুড়ে ছাই

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি ॥ বাগেরহাটের শরণখোলায় ভয়াবহ এক অগ্নিকান্ডে সুন্দরবন লাগোয়া একটি বাজারের প্রায় ২৫টি দোকান ঘর পুড়ে ব্যবসায়ী ও মালিকদের স্বপ্ন ছাই হয়ে গেছে। ২৪ ফেব্রুয়ারি (শনিবার) গভীর রাতে পুর্ব সুন্দরবন সংলগ্ন উপজেলার চালিতা বুনিয়া বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে শরণখোলা ফায়ার সার্ভিসসহ স্থানীয়রা কয়েক ঘন্টা চেষ্টা চালিয়ে ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন। তবে ২৫টি বিভিন্ন প্রকার দোকানের মালামাল রক্ষা করা যায়নি। আগুনের সুত্রপাত সম্পর্কে কেউ নিশ্চিত করে কিছু বলতে পারেননি। এতে ওই বাজার ব্যবসায়ীদের প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করা হয়েছে।
এদিকে আগুনের খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্থফা শাহিন, প্রকল্প বাস্থবায়ন কর্মকর্তা রনজিৎ সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মেজাম্মেল হোসেন ও উপজেলা যুবলীগের আহবায়ক আসাদুজ্জামান মিলনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ক্ষতিগ্রস্ত বাজারটি পরিদর্শন করেছেন। অগ্নিকান্ডে নিঃস্ব হওয়া ব্যবসায়ী আব্দুল জব্বার (৫৫), চাঁনমিয়া বয়াতিসহ (৪৮) অনেকে বলেন, শনিবার গভীর রাতে হঠাৎ দেখি ব্যবসায়ী জামাল মুন্সীর দোকানের মধ্যে আগুন জ্বলছে। দোকানটিতে থাকা গ্যাস সিলিন্ডার ও ড়িজেল থাকার কারণে তা ফেটে মুহুর্তেই পুরো বাজারে ছড়িয়ে পড়ে। ওই সময় বিদ্যুৎ সরবারহ চালু থাকায় আমরা ভয়ে কেউ ঁঝুঁকি না নিয়ে ফায়ার সার্র্ভিসকে খবর দেই। এক পর্যায়ে বিদ্যুৎ বন্ধ হলে স্থানীয়রা বহু চেষ্টা করে আগুন নেভাতে ব্যর্থ হই। পরে ফায়ার সার্ভিস সদস্যরা বাজারে এসে কয়েক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণেআনেন কিন্তু তারআগেই আমাদের স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমরা সর্বস্ব হারিয়ে পথে বসেছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্র্মকর্তা সরদার মোস্থফা শাহিন জানান, ক্ষতিগ্রস্থ বাজারটি ঘুরে দেখা হয়েছে এবং সংশ্লিষ্ট চেয়ারম্যানের কাছে প্রকৃত ক্ষতিগ্রস্তদের তালিকা চাওয়া হয়েছে। এছাড়া আগুন লাগার কারণ জানতে শীঘ্রই একটি তদন্ত টিম গঠন করা হবে।

শেয়ার