লোহাগড়ার পাংখারচর গ্রামে মুক্তিযোদ্ধার বাড়িতে ভাংচুর ও লুটপাটের অভিযোগ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার পাংখার চর গ্রামে মুক্তিযোদ্ধা হাশেম আলী সরদারের বাড়িতে হামলা ভাংচুর ও লুটপাট করেছে প্রতিপক্ষরা। এসময় হামলায় আহত হয়েছেন মুক্তিযোদ্ধার ছেলে লেলিন সরদার (৪৭) সহ দুই নারী। লেলিন সরদারকে কাশিয়ানি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যা ৬টার দিকে এই হামলার ঘটনা ঘটে।
অভিযোগে জানা গেছে, লোহাগড়ার ইতনা ইউনিয়নের পাংখার গ্রামে গত সোমবার সন্ধ্যা ৬টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে ওই এলাকার সাদেক শেখ, কামাল শেখ. বাদশা শেখ, হাসান শেখ, মিল্টন শেখ, আইয়ুব শেখ, মিটুল শেখ, মতি শেখ, মহি শেখ, খসরু শেখ, করিম শেখ, সজিব শেখ, দিদার মোল্যাসহ ১৪/১৫ জনের একদল প্রতিপক্ষ মুক্তিযোদ্ধা হাশেম আলী সরদারের বাড়িতে চড়াও হয়। তারা বাড়ির মহিলাদের গালিগালাজ করলে মুক্তিযোদ্ধার ছেলে লেলিন সরদার ঘর থেকে রেরিয়ে এসে প্রতিবাদ করেন। এ সময় তাকে লাঠি দিয়ে মারপিটসহ ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে মারাত্বক জখম করা হয়। এসময় উল্লেখিতরা ওই বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে।
মুক্তিযোদ্ধার ছেলে সেলিম সরদার অভিযোগ করেন, গ্রাম্য সন্ত্রাসীরা ভাংচুরের সময় ঘর থেকে ২ লাখ ২০ হাজার নগদ টাকা ও প্রায় ১ লাখ ১০ হাজার টাকার স্বর্ণ নিয়ে গেছে। মোট ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় সাড়ে চার লাখ টাকা। তিনি আরো জানান, গত ৩০ ডিসেম্বর আমি বাদি হয়ে আমার মেয়ে খাদিজার মৃত্যুর ঘটনায় চরঘোনাপাড়া গ্রামের কামাল শেখের ছেলে সাব্বির শেখ ওরফে ইমাম শেখ সহ পাংখারচর গ্রামের সজিব শেখের নামে লোহাগড়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করি। মামলা নং-২২। ওই মামলা দায়েরের পর থেকে আসামিরা আমাকে মামলা তুলে নিতে হুমকি দিয়ে আসছিল। তারা আমার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করছিল। ওই ষড়যন্ত্রের অংশ হিসাবে সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্যে গত সোমবার (২৪ ফেব্রুয়ারি) আমাদের বাড়িতে হামলা চালায়। আমাকে না পেয়ে সন্ত্রাসীরা আমার ভাইয়ের ওপর হামলা চালায় ও বাড়ির মহিলাদের গালিগালাজসহ মারপিট করে। হামলার সময় আমার স্ত্রী জোসনা বেগম(৩৫) ও লেলিনের স্ত্রী পলি বেগম(৩০) আহত হয়। তারা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছে। অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন জানান, হামলা ও মারপিটের অভিযোগ শুনেছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেবো।

শেয়ার