যশোরে বঙ্গবন্ধু স্মৃতি ৩য় জাতীয় বিতর্ক উৎসব অংশ নেবেন ৪৫ জেলার বিতার্কিকরা

নিজস্ব প্রতিবেদক ॥ আগামী শুক্রবার যশোরে অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু স্মৃতি ৩য় জাতীয় বিতর্ক উৎসব’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন (এমএমডিএফ) এই উৎসবের আয়োজন করছে।
‘যুক্তির আলিঙ্গনে মুক্ত করি অভিজ্ঞতার জট’ প্রতিপাদ্যে অনুষ্ঠিতব্য এই উৎসবে দেশের ৪৫টির বেশি জেলার বিতার্কিকরা এই উৎসবে অংশ নেবেন। যশোর সরকারি মহিলা কলেজে এই আয়োজন করা হবে। এই উৎসবের সার্বিক প্রস্তুতি জানাতে সোমবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে আয়োজক মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, এর আগে দুইবার যশোরে জাতীয় বিতর্ক উৎসবের আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার তার নামে এই আয়োজন করা হচ্ছে। উৎসবের সব প্রস্তুতি প্রায় শেষ। এবারের উৎসবে সারাদেশের ৪৫টির বেশি জেলা থেকে দুই হাজার আমন্ত্রিত শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও অতিথিরা অংশগ্রহণ করবেন। এছাড়া অন্য দেশের প্রতিনিধিরাও অংশ নেবেন। উৎসবে অংশ নেবেন চিত্রনায়ক রিয়াজ, প্রথম নারী এভারেস্ট বিজয়ী বাংলাদেশি নিশাত মজুমদার, সঙ্গীতশিল্পী মোল্লা বাবু, ফুটবলার মান্নাফ রাব্বী, আবৃত্তি শিল্পী ফারজানা করিম, অভিনেতা ও মডেল আসাদুজ্জামান আবীর ও অভিনেতা ফারুক আহমেদ। সকাল ৯টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এই উৎসব চলবে।
সংবাদ সম্মেলনে জাতীয় বিতর্ক উৎসব কমিটির আহ্বায়ক মবিনুল ইসলাম মবিন, সংগঠনের উপদেষ্টা হারুন অর রশিদ, সুকুমার দাস, মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, এসএম তৌহিদুর রহমান, এইচ আর তুহিন, হাবিবুর রহমান মিলন, মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের কো-চেয়ারম্যান সুমন হোসেন জিনো, সভাপতি বায়েজিদ অভিসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার