জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার আশায় বাংলাদেশ

সমাজের কথা ডেস্ক॥ বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের আর কোনো জুটি না থাকায় জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার ব্যাপারে আশাবাদী নাঈম হাসান। অন্যদিকে, সফরকারীদের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিনের চাওয়া, ডোনাল্ড টিরিপানো-রেজিস চাকাভারা কাটিয়ে দিক দিনের প্রথম সেশন।
মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ২২৮ রানে প্রথম দিন শেষ করেছে জিম্বাবুয়ে। সফরকারীদের কত রানের মধ্যে থামাতে চান সেটা নির্দিষ্ট করে বলেননি নাঈম। শনিবারের খেলা শেষে দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা নাঈম জানালেন, জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দিতে চান তারা।
“চেষ্টা থাকবে যত তাড়াতাড়ি সম্ভব আউট করারৃদিন শেষে উইকেট পাওয়া প্রয়োজন ছিল। ওদের যত তাড়াতাড়ি অলআউট করতে পারি তত ভালো। ওর (ক্রেইগ আরভিন) উইকেট পাওয়ার পর আর আছে চারটা। টেলএন্ডাররা ব্যাটিংয়ে আছে। এখন চেষ্টা থাকবে ভালো জায়গায় বোলিং করে ওদের তাড়াতাড়ি আউট করা।”
উইকেটে বোলারদের জন্য খুব একটা সহায়তা নেই। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সহজ হয়ে এসেছে ব্যাটিং। নাঈম মনে করেন, চাইলে লম্বা সময় টিকে থাকা সম্ভব। আর জিম্বাবুয়ে অধিনায়কের প্রত্যাশা, তাদের লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা কাটিয়ে দিতে পারবে প্রথম সেশন।
“যদি রেজিস চাকাভার সঙ্গে কাল সকালে আসতে পারতাম তাহলে খুব ভালো হতো, দুই জন বিশেষজ্ঞ ব্যাটসম্যান থাকতাম। ডোনাল্ড টিরপোনো ব্যাট হাতে খুব কার্যকর। প্রথম সেশনটা কাটিয়ে দেওয়া নির্ভর করছে তার ও চাকাভার ওপর।”

শেয়ার