যশোর-৬ আসনে শাহীন চাকলাদারের পক্ষে কেশবপুর আ’লীগ নেতাদের মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক॥ যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। মঙ্গলবার কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ শাহীন চাকলাদারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন। এদিন দুপুরে নির্বাচন অফিস থেকে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও কেশবপুর-৬ আসনের উপনির্বাচনে রিটার্নিং অফিসার হুমায়ুন কবিরের কাছ থেকে নেতৃবৃন্দ মনোনয়নপত্র সংগ্রহ করেন। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গতকাল শুধুমাত্র একটি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। আর সেটি শাহীন চাকলাদারের পক্ষে সংগ্রহ করা হয়েছে।
এদিন শাহীন চাকলাদারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার রুহুল আমিন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, অ্যাডভোকেট রফিকুল ইসলাম পিটু ও মনিরুজ্জামান।
উল্লেখ্য যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক এর মৃত্যুতে আসনটি শূন্য হয়। আগামী ২৯ মার্চ আসনটির উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। দলীয় মনোনয়ন পাওয়ায় গতকাল শাহীন চাকলাদারের পক্ষে যশোর জেলা নির্বাচন অফিস থেকে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।
গত ১৬ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে ৬১তম কমিশন সভা শেষে ইসির জ্যেষ্ঠ সচিব আলমগীর চট্টগ্রাম সিটি নির্বাচনসহ বগুড়া-১ ও যশোর-৬ উপনির্বাচনের তারিখ ঘোষণা করেন। এদিকে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র মতে, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার), বাছাইয়ের দিন ১ মার্চ (রোববার), মনোনয়নপত্র বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ২ থেকে ৪ মার্চ (সোম থেকে বুধবার)। আর আপিল নিষ্পত্তি ৫ থেকে ৭ মার্চ (বৃহস্পতি থেকে শনিবার), প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মার্চ, প্রতীক বরাদ্দ ৯ মার্চ (সোমবার) এবং ভোটগ্রহণ ২৯ মার্চ (রোববার)।

শেয়ার