সড়ক দূর্ঘটনায় নিহত ৯শিক্ষার্থীর স্বরনে বেনাপোলে শোক সভা র‌্যালি

এম এ রহিম, বেনাপোল॥ বেনাপোলবাসীর জন্য বেদনাবিধুর অশ্রুসিক্ত স্মৃতিময় একটি দিন ১৫ফেব্রয়ারি। ২০১৪ সালে বনভোজনে যেয়ে সড়ক দূর্ঘটনায় ঝড়ে পড়ে বেনাপোলের ৯শিক্ষার্থীর। জীবন মর্মান্তিক এ মৃত্যু মেনে নিতে পারেনি কেউ। এদিকে দিনটি স্মরণে বেনাপোল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন, শোকর‌্যালি এবং দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
শনিবার সকালে বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের নেতৃত্বে একটি শোক র‌্যালি বেনাপোল গাজিপুর প্রাইমারী স্কুলের সামনে এসে শেষ হয়। এরপর শহীদ শিক্ষার্থীদের সমাধিসৌধে পুষ্পদিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও দোয়া করা হয়। পরে এমপি শেখ আফিল উদ্দিনের নের্তৃত্বে একটি শোক র‌্যালি বেনাপোল বাজার প্রদক্ষিন করে। এসময় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা র‌্যালিতে অংশ গ্রহন করেন। পরে বিদ্যালয় চত্ত্বরে দোয়া ও শোকসভায় বক্তব্য রাখেন, এমপি শেখ আফিল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মজ্ঞু, অধ্যাক্ষ ইব্রাহিম খলিল, শিক্ষা অফিসার আব্দুর রব, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, পৌর আওয়ামীলীনের সাধারন সম্পাদক নাসির উদ্দিন, জেলা পরিষদ সদস্য অহিদুজামান অহিদ প্রমুখ।
উল্লেখ্য, ২০১৪ সালের ১৫ফেব্রুয়ারি বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র- ছাত্রীরা শিক্ষা সফরে মেহেরপুরের মুজিবনগরে যায়। বনভোজন শেষে বাড়ি ফেরার সময় চৌগাছা- মহেশপুর সড়কের ঝাউতলায় এক দুর্ঘটনায় ৯ শিক্ষার্থী নিহত হয়।

শেয়ার