উন্নয়নের গতি অব্যাহত রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

সমাজের কথা ডেস্ক॥ উন্নয়নের গতি অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে গণভবনে চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) মেয়র ও ৫টি সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে তিনি এ মন্তব্য করেন।
আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভার শেষ ভাগে মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘একটা আদর্শ নিয়ে যখন রাজনৈতিক কর্মী এগিয়ে যায় তখন কোনও বাধাই বাধা হয় না। জনগণের কাছে যাবেন গিয়ে ভোটের কথা বলবেন। যদি সরকারের উন্নয়নের কথা জনগণের কাছে বলতে পারেন, তারা অবশ্যই আওয়ামী লীগকে ভোট দেবে।’
সরকার সার্বিক উন্নয়নে বিশ্বাসী উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কে ভোট দিলো কে দিলো না, তা বিবেচনা করে না আওয়ামী লীগ। তারা গণতান্ত্রিক এ দেশে সবার জন্য কাজ করছে। দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও এসময় জানান তিনি।
শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভা অনুষ্ঠিত হয়।
চসিক মেয়র পদে মনোনয়ন, সাধারণ ও সংরক্ষিত নারী কমিশনার পদে সমর্থন প্রদান এবং ঢাকা-১০, বাগেরহাট-৪, গাইবান্ধা-৩, যশোর-৬ এবং বগুড়া-১ আসনের উপনির্বাচনে প্রার্থী মনোনয়নে এ সভা অনুষ্ঠিত হয়।
সভা শেষে চসিকসহ ৫টি সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করা হয়। ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়ন পেয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। এছাড়া বাগেরহাট-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আমিরুল ইসলাম মিলন, গাইবান্ধা-৩ আসনে উম্মে কুলসুম স্মৃতি, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী সাহাদারা মান্নান ও যশোর-৬ আসনে শাহীন চাকলাদারকে মনোনয়ন দেওয়া হয়। আর চসিকে মনোনয়ন দেওয়া হয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরীকে।
চট্টগ্রাম সিটি সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিরদের সমর্থন দিতে আগামী ১৭ ফেব্রুয়ারি আবার বৈঠক হবে।

শেয়ার