যশোর-৬ আসনের উপনির্বাচন
শাহীন চাকলাদারকে নৌকার প্রার্থী করতে কেশবপুরে নারী নেতাকর্মীদের মিছিল

এস আর সাঈদ, কেশবপুর থেকে॥ যশোর-৬ (কেশবপুর) আসনের উপনির্বাচনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে নৌকার মনোনয়নের দাবিতে মিছিল ও সমাবেশ হয়েছে। বুধবার বিকেলে কেশবপুর কেন্দ্রীয় শহিদ মিনার চত্বর থেকে উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে মিছিল বের করা হয়। মিছিলটি শহর প্রদক্ষিণ করে শহীদ দৌলত বিশ্বাস চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাবেয়া ইকবালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মমতাজ খাতুনের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুব মহিলালীগের সাংগঠনিক সম্পাদক ইউপি সদস্য রেহেনা ফিরোজ, ইউপি সদস্য সন্ধ্যা রানী, সাবেক ইউপি সদস্য শরিফা খাতুন মধু, মহিলা আওয়ামী লীগ নেত্রী সালমা বেগম, রাশিদা বেগম, খাদিজা বেগম, ফতেমা খাতুন, মমতাজ বেগম, হিরা বেগম, ফরিদা বেগম, অনিমা সরকার, মঞ্জুয়ারা বেগম, ফতেমা বেগম, রেহেনা খাতুন, জেসমিন খাতুন, আসিয়া বেগম, শেফালি বেগম, হোসনে আরা, মুক্তি বেগম, রিতা দাস প্রমুখ।
গত মঙ্গলবার কেশবপুর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় নেতৃবৃন্দ যশোর-৬ কেশবপুর সংসদীয় আসনে উপনির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারকে সমর্থন প্রদান করেন।
উল্লেখ্য চলতি বছরে ২১ জানুয়ারি চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী যশোর-৬ আসনের সংসদ সদস্য ইসমাত আরা সাদেক। ২৮ জানুয়ারি জাতীয় সংসদে এই আসনটি শূন্য ঘোষণা করা হয়।
এদিকে, যশোর-৬ আসনে উপনির্বাচনে যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারের পক্ষে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকার ধানমণ্ডি আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বুধবার দুপুরে শাহীন চাকলাদারের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিন, সহসভাপতি উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক গাজী গোলাম মোস্তফা, পৌর মেয়র রফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ।
মনোনয়ন ও নির্বাচন প্রসঙ্গে শাহীন চাকলাদার বলেন, আওয়ামী লীগ একটি বৃহত্তর রাজনৈতিক দল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন তিনিই নির্বাচন করবেন। দল চাইলে তিনি নির্বাচন করার জন্য প্রস্তুত আছেন।

শেয়ার