প্রতীক্ষিত যশোর ক্রীড়া সংস্থার নির্বাচন আজ
জয়ী হতে আশাবাদী দুই প্যানেলই

নিজস্ব প্রতিবেদক॥ আজ যশোর ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। ৪ বছর মেয়াদী এ নির্বাচনে ২৭ পদের বিপরীতে দুই প্যানেলের ৫৪জন প্রতিদ্বন্দ্বিতা করছে। এ নির্বাচনে বিগত টার্মের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকারী ইয়াকুব কবির নতুন ৬ জন ও অভিজ্ঞ ২০ জনকে সাথে নিয়ে প্রার্থী হয়েছেন। প্যানেলের নাম দিয়েছেন মল্লিক-সালেক-কবির ক্রীড়া উন্নয়ন পরিষদ। এর বিপরীতে নির্বাচনে সাধারণ সম্পাদক পদে এবারই প্রথম আসাদুজামান মিঠু দিয়েছেন প্যানেল। এ প্যানেলে সম্পাদক পদে তিনিসহ নতুন মুখ রয়েছে ১৩ জন। নাম দিয়েছে মোকসেদ সফী-সরু চৌধুরী ও আসাদুজামান মিঠুর ক্রীড়া উন্নয়ন ও অগ্রগতি পরিষদ। উভয়ে নির্বাচনে জয়ী হলে যশোরের ক্রীড়াঙ্গনের হারানো গৌরব ও ঐতিহ্য ফিরিয়ে আনতে এবং খেলার মানবৃদ্ধিতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন বলে ভোটারদের প্রতিশ্রুতি দিয়েছেন।
শামস্-উল-হুদা স্টেডিয়ামে আমেনা খাতুন গ্যালারির দ্বিতীয় তালায় সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। নির্বাচনে ২১৯জন ভোটার তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল লাইছ। তিনি আরো বলেন, ‘এবারের নির্বাচনে কম সংখ্যক ভোটার হওয়ায় একটি মাত্র বুথ রাখা হয়েছে। তাছাড়া নির্বাচনে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে; এ জন্য আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।
মল্লিক-সালেক-কবির পরিষদ থেকে নির্বাচন করছেন সহ-সভাপতি পদে অ্যাডভোকেট সফিউর রহমান মল্লিক, এজেডএম সালেক, আখিরুজ্জামান সান্টু ও আনিসুজ্জামান পিন্টু। সাধারণ সম্পাদক পদে ইয়াকুব কবির ও অতিরিক্ত সাধারণ সম্পাদক এমএ আকসাদ সিদ্দিকী শৈবাল। যুগ্ম-সম্পাদক পদে এবিএম আখতারুজ্জামান ও শহীদ আহমেদ এবং কোষাধ্যক্ষ সোহেল মাসুদ হাসান টিটো। নির্বাহী সদস্য পদে আনোয়ার হোসেন মোস্তাক, এহসানুল হক সুমন, অ্যাডভোকেট নজরুল ইসলাম, আমিনুল ইসলাম, হিমাদ্রী সাহা মনি, শেখ শামস্-বারী-শিমুল, ইউসুফ হাসান, আজগার আলী খান টিটো, খায়েরুজ্জামান, মাহমুদ রিবন, রায়হান সিদ্দিকী প্রবাল, এনাম মাহমুদ খান, সোহেল আল মামুন নিশাদ, শিমুল বিশ্বাস শিমু, উপজেলা ক্রীড়া সংস্থার সংরক্ষিত নির্বাহী সদস্য পদে এসএম মাহমুদ হাসান বিপু, জুলহাস উদ্দিন এবং সংরক্ষিত মহিলা সদস্য মিনারা খন্দকার ও সায়েদা বানু প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এদিকে মোকসেদ সফী-সরু চৌধুরী ও আসাদুজামান মিঠু নেতৃত্বাধীন প্যানেলে নির্বাচন করছেন সহ-সভাপতি পদে মোকসেদ সফী, অ্যাডভোকেট এ হাকিম, শেখ শফিয়ার রহমান কালু ও শরিফুল ইসলাম সরু চৌধুরী। সাধারণ সম্পাদক পদে আসাদুজামান মিঠু ও অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে আব্দুল মান্নান। যুগ্ম সম্পাদক পদে এএফএম মঈনুদ্দিন ও আলমগীর সিদ্দিকী এবং কোষাধ্যক্ষে শফিউর রহমান মোহন। এ প্যানেলের নির্বাহী সদস্য পদে খান মোহাম্মদ শফিক রতন, রিয়াজুল ইসলাম, এসএম শামীম এজাজ, শেখ মোহাম্মদ আখতারুজ্জামান, মোহাম্মদ উল্লাহ, সৈয়দ তৌফিক জাহান, মনিরুজ্জামান মিন্টু, মনিরুল হুদা খান মনি, শহিদুল ইসলাম, ইমরুল হোসেন, এসএম আল মামুন, শাহারিয়ার আলম তুর্য, আবু বক্কার সিদ্দিক, সাজিদ হাসান পলাশ, সংরক্ষিত উপজেলা সদস্য পদে মঈনুর জহুর মুকুল, নাজিম উদ্দিন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ফেরদৌসি বেগম ও শাহিনা রহমান নির্বাচন করছেন। গতকাল তারা প্যানেল পরিচিত ও কর্ম পরিকল্পনা বিষয়ে ভোটারদের সাথে মতবিনিময় করেছেন।

শেয়ার