‘আল্লাহর নামের’ ষাড় জবাই করালেন ইউপি চেয়ারম্যান

সমাজের কথা ডেস্ক॥ ‘আল্লাহর নামে ছেড়ে দেওয়া’ একটি ষাড় জবাই করে মাংস বিক্রি করার অভিযোগ উঠেছে ঝালকাঠির সিদ্ধকাঠী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

শনিবার এ ব্যাপারে জানতে চাইলে সিদ্ধকাঠী ইউনিয়নের চেয়ারম্যান জেসমিন কাজী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বলেন, গরুটি অসুস্থ বলে জবাই করা হয়েছে।

ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার সিদ্ধকাঠী ইউনিয়নের গোশরা গ্রামে এ ঘটনায় এ কাজে তার সহযোগী ছিলেন দুই ইউপি সদস্য বলেও স্থানীয়রা অভিযোগ করছেন।
স্থানীয়রা জানান, গত শুক্রবার বিকালে সিদ্ধকাঠী ইউনিয়নের চেয়ারম্যান জেসমিন কাজী নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদারকে ফোন করে আল্লাহর নামে ছাড়া একটি ষাড় অসুস্থ হয়ে পড়েছে বলে জানান। ইউএনও ষাড়টিকে চিকিৎসকের কাছে নেওয়ার পরামর্শ দেন।

এ পরামর্শ না শুনে ওই চেয়ারম্যান তার দুই ইউপি সদস্যকে নির্দেশ দেন ষাড়টি জবাই করার। পরে ‘৭০ জনের কাছে দুই কেজি এক হাজার টাকা করে’ মাংস বিক্রি করা হয় বলে এলাকাবাসী বলছেন।

বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যানকে ষাড়ের দাম উপজেলার রাজস্ব খ্যাতে জমা দেওয়ার নির্দেশ দেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার।

এ বিষয়ে জানতে চাইলে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জেসমিন কাজী আগামী রোববার ষাড়ের দাম বাবদ ‘৫৪ হাজার টাকা’ উপজেলার রাজস্ব খ্যাতে জমা দেওয়া হবে বলে জানিয়েছেন।

শেয়ার