পাকিস্তান সফরে নতুন শুরুর আশায় মুমিনুল

সমাজের কথা ডেস্ক॥ দেশের বাইরে টেস্টে সময়টা বড্ড বাজে কাটছে বাংলাদেশের। হেরেছে টানা আট ম্যাচে, এর ছয়টিতেই ইনিংস ব্যবধানে। ব্যর্থতার বৃত্ত ভাঙতে মরিয়া মুমিনুল হক। টেস্ট অধিনায়কের আশা, পাকিস্তান সফর দিয়ে ছন্দে ফিরবে বাংলাদেশ।

২০১৭ সালে গল টেস্টে জেতার পর থেকে হারের চক্রে পড়ে আছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, নিউ জিল্যান্ড ও ভারত সফরে হেরেছে দুটি করে টেস্ট। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্ট জিতে সাফল্যের ধারায় ফিরতে চান মুমিনুল। খেলা শুরু হবে শুক্রবার বাংলাদেশ সময় সকাল ১১টায়।

সবশেষ সিরিজে ভারতে দুই টেস্টই তিন দিনে হেরেছিল বাংলাদেশ। দুই ম্যাচেই স্বাগতিকরা জিতেছিল ইনিংস ব্যবধানে। মুমিনুলের দলের কড়া সমালোচনা করেছিলেন ভারতের ব্যাটিং কিংবদন্তি সুনীল গাভাস্কার।

নিবেদনে ঘাটতি থাকার কথা স্বীকার করে নিয়েছিলেন বাংলাদেশ অধিনায়ক। প্রস্তুতির ঘাটতি ভারতে বেশ ভুগিয়েছিল দলকে। এবারও আদর্শ প্রস্তুতি নিতে পারেনি বাংলাদেশ। তবে বিসিএলের প্রথম রাউন্ডে টেস্ট দলের ক্রিকেটারদের পারফরম্যান্স হারের বৃত্ত ভাঙার আত্মবিশ্বাস যোগাচ্ছে অধিনায়ককে।

“দেখুন এক সময় না এক সময় তো (হারের ধারা) ভাঙতেই হবে। (হারের) এই বৃত্তটা ভাঙতে সবাই প্রস্তুত। খুব ভালো প্রস্তুতি নিয়েছে সবাই। সেদিক থেকে আমরা আশাবাদী ম্যাচটি নিয়ে।”
দেশের বাইরে দলের মতো ব্যক্তিগতভাবে সময় ভালো যাচ্ছে না মুমিনুলের। সবশেষ ১৫ ম্যাচে করেছেন কেবল ১২০ রান, নেই কোনো ফিফটি। বাংলাদেশও ধুঁকছে প্রতিপক্ষের মাঠে। অধিনায়কের নিজের ও দলের লক্ষ্য একই, দেশের বাইরে ভালো করা।

“চেষ্টা করছি এই জিনিসটি এখান থেকে শুরু করার জন্য। সব মিলিয়ে আমরা খুব মনোযোগী আছি। আশা করছি, আমরা ভালো ক্রিকেট খেলতে পারব।”

শেয়ার