বাইলজ ছাড়াই দল বদলের এন্ট্রি আহ্বান, বিপাকে ক্লাবগুলো

ইমরান হোসেন পিংকু
শুক্রবার থেকে ‘বঙ্গবন্ধু যশোর প্রথম বিভাগ ফুটবল লিগে’র খেলোয়াড়দের দল বদলের এন্ট্রি শুরু হচ্ছে। কিন্তু ক্লাবগুলো চূড়ান্ত বাইলজ হাতে না পাওয়ায় নতুন করে দেখা দিয়েছে টিম গঠনের সংশয়। চ্যাম্পিয়ন লিগ ও বিপিএলে’র অংশগ্রহণকারী খেলোয়াড়েরা খেলতে পারবে কি না এবারে লিগে এমন প্রশ্নের উত্তর দিতে পারছেন না জেলা ডিএফএ’র কর্মকর্তারা। তবে দল বদলের নিবন্ধন ফরমের সাথে মিলবে লিগের চূড়ান্ত বাইলজ; এমনটাই বলছেন ডিএফএ’র কর্মকর্তারা।
জানা যায়, আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধু যশোর প্রথম বিভাগ ফুটবল লিগ’র খেলা মাঠে গড়াবে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের খেলার নতুন নিয়ম অনুযায়ী এবার প্রথম বিভাগ ফুটবল লিগে খেলতে পারছে না চ্যাম্পিয়নস লিগ ও বিপিএলের অংশগ্রহণকারী ফুটবলাররা। যশোর চ্যাম্পিয়ন লিগের খেলোয়াড়েরা যশোর লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেন ডিএফএ’র কাছে। যশোর ফুটবল অ্যাসোসিয়েশন চ্যাম্পিয়ন লিগের খেলোয়াড়দের খেলানোর অনুমতি চেয়েছে বাফুফে’র কাছে। কিন্তু এখন পর্যন্ত বাফুফে চূড়ান্ত বাইলজ দেয়নি ডিএফএ’কে। কিন্তু তার আগেই ডিএফএ গতকাল বুধবার দল বদলের এন্ট্রি আহবান করেছে। ফলে চ্যাম্পিয়ন লিগের ও বিপিএলের খেলোয়াড়েরা এবারে লিগে খেলতে পারবে কি না জানা নেই প্রথম বিভাগের অংশগ্রহণকারী ১০টি ক্লাবের।
প্রথম বিভাগে অংশগ্রহণকারী রাহুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক শামস্-উল-বারী শিমুল বলেন, খেলার নিয়ম অনুযায়ী দল বদলের চিঠির সাথে বাইলজ দেওয়া হয়। কিন্তু চিঠি পেয়েছি, বাইলজ পায়নি। ডিএফএ’র কাছে বাইলজ চাইলে তারা বারবার ‘আজ না কাল’ বলে দিন পার করছেন। কিন্তু শুক্রবার থেকে খেলোয়াড়দের দল বদলের ফরম দেয়া শুরু হবে। কোন খেলোয়াড় নিয়ে টিম গঠন করতে পারবো; নতুন কি কি নিয়ম আছে বাইলজে তাতো ডিএফএ বলছে না। কিভাবে টিম গঠন করবো কিছুই বুঝতে পারছি না।
এ ব্যাপারে ডিএফএ’র যুগ্ম সম্পাদক নুরুল আরিফন বলেন, চ্যাম্পিয়ন লিগের খেলোয়াড়দের খেলানো নিয়ে একটা সমস্যা সৃষ্টি হয়েছে। বাফুফের কাছে অনুমতি চাওয়া হয়েছে চ্যাম্পিয়ন লিগের খেলোয়াড়দের খেলানোর। আশা করা যায় চূড়ান্ত বাইলজ শুক্রবার খেলোয়াড়দের দল বদলের ফরমের সাথে দেওয়া যাবে।