১০ জানুয়ারি বঙ্গবন্ধু যশোর প্রথম বিভাগ ফুটবল লিগ
নিয়মানুযায়ী অংশ নিতে পারছে না চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী ফুটবলাররা, সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি

ইমরান হোসেন পিংকু
আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধু যশোর প্রথম বিভাগ ফুটবল লিগ খেলা মাঠে গড়াবে। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নতুন নিয়মানুযায়ী এবার খেলতে পারছে না চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী ফুটবলাররা। ফলে ক্ষতিগ্রস্ত হতে পারে প্রথম বিভাগ ফুটবল লিগে অংশ নেয়া ক্লাবগুলো। তবে চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী খেলোয়াড়দের প্রত্যাশা তাদেরকে জেলার সর্বোচ্চ লিগে অংশগ্রহণের সুযোগ করে দেয়া হবে।
জানা যায়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এবার বাফুফে’র নির্দেশনা মোতাবেক জেলার প্রথম বিভাগ ফুটবল লিগ ‘বঙ্গবন্ধু’র নামে নামকরণ করা হয়েছে। যেহেতু এবার বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগ নামে খেলা হবে। সেকারণে জেলার সকল চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী খেলোয়াড়রা প্রথম বিভাগ ফুটবল লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। ইতিমধ্যে যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করেছে চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী খেলোয়াড়রা। ইতিমধ্যে চ্যাম্পিয়নশিপের খেলোয়াড়দের খেলার অনুমতি পেতে বাফুফে’র কাছে অনুমতি চেয়েছেন বলে জানিয়েছেন ডিএফএ’র কর্মকর্তারা।
তবে ক্লাব কর্মকর্তারা বলছেন, যদি চ্যাম্পিয়নশিপের খেলোয়াড়দের নিয়ে টিম গঠন করতে না পারেন। তাহলে ভালোমানের খেলোয়াড়ের অভাবে টিম গঠন করা সম্ভব হবে না। তাছাড়া টিম গঠনের জন্য খেলোয়াড় সংকট সৃষ্টি হবে। ফলে অনেক ক্লাব খেলোয়াড়ের অভাবে তাদের সুনাম নষ্টের আশঙ্কা করছে। এছাড়া খেলার ছন্দপতনও ঘটতে পারে। খেলা দেখতে দর্শকও মাঠে আসবে না বলে মনে করেন তারা। চ্যাম্পিয়নশিপের খেলোয়াড় খোকা বাবু সাংবাদিকদের বলেন, বছরে তিন থেকে চার মাস চ্যাম্পিয়নশিপের খেলা অনুষ্ঠিত হয়। এখান থেকে যে পরিমাণ পারিশ্রমিক পাওয়া যায় তা দিয়ে পরিজন নিয়ে চলা অসম্ভব। যদি জেলার লিগে খেলতে না পারি তা হলে আমরা কোথায় যাবো। তাহলে আর কেউ খেলোয়াড় হওয়ার স্বপ্ন দেখবে না।
একই রকম মতামত প্রকাশ করেন আক্তার বাবু। খোকা বাবুর সাথে যোগ করে তিনি বলেন, আমাদের বিষয়টি জেলার সর্বোচ্চ সংস্থা ফুটবল অ্যাসোসিয়েশন সুনজর দেবে বলে আশা করছি। মানবিকতার বিষয়টিও বাফুফে অনুধাবন করবেন বলে মনে করেন তিনি।
যশোর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজামান মিঠু বলেন, বাফুফে’র কাছে প্রথম বিভাগ ফুটবল লিগের বায়োলজ চাওয়া হয়েছে। আর বায়োলজের আলোকে বঙ্গবন্ধু প্রথম বিভাগ ফুটবল লিগের খেলা মাঠে গড়াবে।

শেয়ার