পর্দা উঠল বঙ্গবন্ধু বিপিএলের

সমাজের কথা ডেস্ক॥ পোশাকি নাম উদ্বোধনী কনসার্ট; সেই কনসার্টের মধ্য দিয়েই শুরু হল বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আয়োজিত বিশেষ বিপিএলের আনুষ্ঠানিকতা। রোববার সন্ধ্যায় মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে জমকালো আয়োজনে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীর সরকারি আয়োজনেরও শুরু হল বিপিএলের উদ্বোধন দিয়ে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে উদ্বোধন ঘোষণার পরপরই আতশবাজির আলোয় রঙিন হয়ে ওঠে রাতের আকাশ। প্রধানমন্ত্রী বলেন, “যারা উপস্থিত আছেন, সকলকে আমি শুভেচ্ছা জানাচ্ছি। আগামী দিনে এই অনুষ্ঠান স্বার্থক হোক, সফল হোক এবং আজকের অনুষ্ঠান আপনারা সবাই ভালোভাবে উপভোগ করুন, সেই কামনা করে আমি বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার টি-টোয়েন্টি লিগ ২০১৯ এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।” নির্ধারিত সময়ের চেয়ে প্রায় আধ ঘণ্টা দেরিতে ‘ডিরকস্টার’ খ্যাত শিল্পী শুভর পরিবেশনায় শুরু হয় কনসার্ট। এরপর গান পরিবেশন করেন রেশমি মির্জা। সন্ধ্যা পৌনে ৭টার দিকে মঞ্চে ওঠেন জেমস। তার প্রথম গানের পরপরই অনুষ্ঠানস্থলে উপস্থিত হন প্রধানমন্ত্রী। উদ্বোধন ঘোষণা এবং আতশবাজির পর আবারও পরিবেশনা শুরু করেন জনপ্রিয় এই ব্যান্ডশিল্পী।
এরপর মঞ্চে আসেন ভারতের সংগীত শিল্পী সনু নিগাম। এরই মধ্যে অনুষ্ঠানস্থলে উপস্থিত হন বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও সালমান খান। প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের কথা বলতে দেখা যায়।

সনু নিগমের পর কৈলাস খের গান শোনান উপস্থিত দর্শকদের। রাত সাড়ে ৯টায় ক্যাটরিনা কাইফের পারফরম্যান্সের পর ১০টায় মঞ্চে ওঠার কথা রয়েছে সালমান খানের। গাজী টিভি, মাছরাঙা ও নিউজ ২৪ এ অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করছে। পাশাপাশি ঢাকার বিভিন্ন জায়গায় বড় পর্দায় অনুষ্ঠান দেখানোর ব্যবস্থা করছে বিসিবি।

বঙ্গবন্ধু বিপিএলের মাঠের ক্রিকেট শুরু হবে আগামী বুধবার। মিরপুরেই উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। প্রথম দিনের দ্বিতীয় ম্যাচের দুই প্রতিপক্ষ কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী মার্চে ঢাকায় বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচেরও আয়োজন করেছে বিসিবি।

শেয়ার