এসএ গেমস: মালদ্বীপকে ২৪৯ রানে হারাল মেয়েরা

সমাজের কথা ডেস্ক॥ আসরের দুর্বলতম দল মালদ্বীপের বিপক্ষে অনায়াস জয়টা প্রত্যাশিতই ছিল। তবে মাঠের পারফরম্যান্স যেন ছাড়িয়ে গেল প্রত্যাশাকেও। নিগার সুলতানা ও ফারজানা হকের দুরন্ত দুই সেঞ্চুরিতে বাংলাদেশ গড়ল আড়াইশ ছাড়ানো বিশাল সংগ্রহ। রান তাড়ায় সালমা খাতুন ও রিতু মনিদের বোলিংয়ে মালদ্বীপ গুটিয়ে গেল মাত্র ছয় রানেই।
এসএ গেমসে মেয়েদের ক্রিকেটে বৃহস্পতিবার মালদ্বীপকে ২৪৯ রানে হারিয়েছে সালমা খাতুনের দল। আগের দিন নেপালকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ।
নেপালের পোখারায় বুধবার টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৫৫ রান তোলে বাংলাদেশ। রান তাড়ায় ১২.১ ওভারে ৬ রানে অলআউট মালদ্বীপ।
বাংলাদেশের এত এত অর্জনের ম্যাচটি অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটের রেকর্ড বইয়ে জায়গা পাচ্ছে না। কারণ এই আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মূল দল খেলার কথা নয় বলে এই দুই দলের ম্যাচগুলি আন্তর্জাতিক টি-টোয়েন্টি মর্যাদা নেই।
রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার। ৫ রান করে রান আউট হয়ে যান শামীমা সুলতানা। আর সানজিদার ব্যাট থেকে আসে ৭ রান।
এর পর অবশ্য আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। দাপুটে ব্যাটিংয়ে তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন ২৩৬ রানের জুটি গড়েন নিগার ও ফারজানা। ৬৫ বলে ১৪ চার ও ৩ ছক্কায় ১১৩ রানে অপরাজিত থাকেন নিগার। ৫৩ বলে ২০ চারে ১১০ রান করেন ফারজানা।

রান তাড়ায় প্রথম ওভারে রানের খাতা খোলার আগেই দুই উইকেট হারায় মালদ্বীপ। একের পর এক উইকেট হারিয়ে তারা অলআউট হয় ১২.১ ওভারে। আট ব্যাটার খুলতে পারেননি রানের খাতা। সর্বোচ্চ ২ রান আসে শাম্মার ব্যাট থেকে। অতিরিক্ত থেকেও আসে ২ রান।
৪ ওভারে ১ রান খরচায় ৩ উইকেট নেন রিতু মনি। ৩.১ ওভারে ২ রানে ৩ উইকেট সালমার। একটি করে উইকেট পান রাবেয়া খান ও নাহিদা আক্তার।
নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারানো বাংলাদেশ পরের ম্যাচে নেপালকে হারায় ১০ উইকেটে। শুক্রবার নেপাল ও শ্রীলঙ্কা ম্যাচের বিজয়ী দল ফাইনালে খেলবে বাংলাদেশের বিপক্ষে। সোনার পদকের লড়াই রোববার।

শেয়ার