১ম সার্ক দাবায় চ্যাম্পিয়ন বাংলাদেশের শারমীন সুলতানা

সমাজের কথা ডেস্ক॥ বাংলাদেশ দাবা ফেডারেশন আয়োজিত প্রথম সার্ক দাবা চ্যাম্পিয়নশিপসের মহিলা বিভাগে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন বাংলাদেশের শারমীন সুলতানা শিরিন। কিংবদন্তী দাবাড়ু রানী হামিদ হয়েছেন তৃতীয়। পুরুষ বিভাগে গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমানও লাভ করেছেন তৃতীয় স্থান।
আন্তর্জাতিক মহিলা মাস্টার শিরিন ৯ খেলায় সাড়ে সাত পয়েন্ট পেয়ে শিরোপা জেতেন। মঙ্গলবার নবম ও শেষ রাউন্ডের ম্যাচে আহমেদ ওয়ালিজার বিপক্ষে ড্র করেন শিরিন।
৭ পয়েন্ট নিয়ে রানার-আপ হন শ্রীলংকার দাহামপ্রিয়া দেবনেথমি। তৃতীয় স্থানে থাকা দেশের আরেক আন্তর্জাতিক মাস্টার রানী হামিদের পয়েন্ট ৬। ক্যান্ডিডেট মাস্টার সামিহা শারমীন সিম্মীর কাছে শেষ রাউন্ডে হেরে যান অভিজ্ঞ এই দাবাড়ু।
ওপেন বিভাগে চ্যাম্পিয়ন হয়েছেন ভারতের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ নুবাইরশাহ শেখ। ৯ খেলায় তিনি পেয়েছেন সাড়ে ৭ পয়েন্ট।
৭ পয়েন্ট করে অর্জন করেন তিনজন খেলোয়াড়। পরে টাইব্রেকারের মাধ্যমে রানার-আপ হন ভারতের আন্তর্জাতিক মাস্টার প্রান্তিক রায়। জিয়া হন তৃতীয় এবং বাংলাদেশের ক্যান্ডিডেট মাস্টার সুব্রত বিশ্বাস শেষ করেন চতুর্থ স্থানে।
ব্লিডজ দাবায় ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার রিফাত বিন সাত্তার ৯ খেলায় ৮ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন। এই ইভেন্টে রানার-আপ জিয়া এবং তৃতীয় হন নুবাইরশাহ।
মহিলা বিভাগের ব্লিডজ দাবায়ও চ্যাম্পিয়ন হয়েছেন শারমীন। এই ইভেন্টে তিনি পেয়েছেন ৭ পয়েন্ট।
টুর্নামেন্ট শেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।

শেয়ার