যশোরে আইডিয়া সমাজকল্যাণ সংস্থার আয়োজনে বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

bty

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে আইডিয়া সমাজকল্যাণ সংস্থায় বুধবার ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। বিকাল সাড়ে তিনটা থেকে রোগীদের বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেন যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডা. আব্দুস সামাদ। যশোর শহরের খড়কী এলাকায় অবস্থিত আইডিয়া সমাজকল্যাণ সংস্থার প্রধান কার্যালয়ে এ ক্যাম্পের আয়োজন করা হয়। এসময় খড়কী ও আশপাশের এলাকা থেকে আগত রোগীরা স্বাস্থ্যসেবা নিতে ভিড় জমায়। শিশুদের জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন আইডিয়া সমাজকল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা সরকারি এম এম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হামিদুল হক, আইডিয়া সমাজকল্যাণ সংস্থার সভাপতি শাহারিয়া ইয়াসমিন (মীম), সহ-সভাপতি হারুন আর রশিদ, সাধারণ সম্পাদক তানজিয়া জাহান মমতাজ, যুগ্ম সাধারণ সম্পাদক আবুজার রহমান, সমাজকল্যাণ সম্পাদক সোমা খাতুন, সাংগঠনিক সম্পাদক নাজমুল হোসেনসহ অন্য সদস্যবৃন্দ।
এ কার্যক্রম সম্পর্কে প্রধান উপদেষ্টা হামিদুল হক বলেন, আইডিয়া সমাজকল্যাণ সংস্থা সব সময় মানবসেবায় নিবেদিত রয়েছে। শীতের সময় শিশুরা বিশেষত, দরিদ্র পরিবারের শিশুরা নানা রোগে আক্রান্ত হয়। আর্থিক অসচ্ছলতার কারণে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিতে পারেনা। অনেক সময় ওষুধ কেনার টাকা থাকে না। তাই আইডিয়া এ কার্যক্রম গ্রহণ করে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে এ কার্যক্রম নিয়মিত করার ব্যাপারে প্রতিশ্রুতি ব্যক্ত করেন তিনি। এসময় তিনি সমাজসেবায় অংশগ্রহণের জন্য ডা. আব্দুস সামাদকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ডা. আব্দুস সামাদ বলেন, সমাজসেবা এবং মানবসেবায় অংশগ্রহণ করতে সব সময় টান অনুভব করি। কিন্তু উপযুক্ত ব্যবস্থাপনার অভাবে করা হয়ে ওঠেনা। আইডিয়া সমাজকল্যাণ সংস্থা সুন্দর ব্যবস্থাপনার মাধ্যমে সেই সুযোগ করে দিয়েছে। তাই আইডিয়া সমাজকল্যাণ সংস্থাকে ধন্যবাদ। আমিসহ আমার সহকর্মীরা সব সময় এমন উদ্যোগের সাথে থাকবে।

শেয়ার