রাত পোহালেই নড়াইল জেলা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেলন

নড়াইল প্রতিনিধি ॥ আগামীকাল ৩ ডিসেম্বর নড়াইল জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এই সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। প্রায় পাঁচ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের এই ত্রি-বার্ষিক সম্মেলন। মঙ্গলবার সকাল ১০টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠে নৌকার আদলে তৈরি মঞ্চে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। ত্রি-বার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হয়েছে। সব মিলিয়ে দলীয় নবীন-প্রবীণ নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। সম্মেলনে অর্ধলক্ষ লোকের সমাবেশ ঘটানোর টার্গেট নিয়ে কাজ করছে দলের নেতা-কর্মীরা।
জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠে এই ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বাংলাদেশ আওয়ামীলীগের কার্য্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন, পারভীন জামান কল্পনা, বাংলাদেশ ক্রিকেট ওয়ানডে দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তজা, নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি। সম্মেলনটি সঞ্চালনা করবেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু।
দলীয় সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি নড়াইল জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসকে সভাপতি এবং নিজাম উদ্দিন খান নিলুকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরে ৭১ সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। নড়াইল জেলা আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের আনাগোনায় মুখরিত পুরাতন টার্মিনালস্থ দলীয় কার্যালয়। দলীয় যে কোনো কর্মসূচিতে স্বতঃস্ফূর্তভাবে অংশ নিচ্ছেন সকল নেতাকর্মী। সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্বে আসার জন্য দলীয় নেতারা নড়েচড়ে বসেছেন। প্রায় ৫ বছর পর ৩ ডিসেম্বরের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীরা বেশ তৎপরতা দেখাচ্ছেন। পদ প্রত্যাশী নেতারা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি তৃণমুলের কাউন্সিলরদের সঙ্গেও যোগাযোগ রাখছেন নিয়মিত। সম্মেলনকে ঘিরে দলীয় কার্যালয়ের চিত্রই যেন পাল্টে গেছে। কে হবেন নতুন সভাপতি, সাধারণ সম্পাদক এমন আলোচনা চায়ের টেবিল থেকে শুরু করে হাটবাজারের সর্বত্রই চলছে। এনিয়ে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ।
আসন্ন সম্মেলনে সভাপতি পদে সম্ভাব্য প্রার্থীরা হলেন, বর্তমান সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, অ্যাডভোকেট অচীন চক্রবর্তী, অ্যাডভোকেট গোলাম নবী, অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ আলী, অ্যাডভোকেট ফজলুর রহমান জিন্নাহ, মোল্যা ইমদাদুল হকসহ ৯ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এছাড়া সাধারণ সম্পাদক পদে-বর্তমান সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন নিলু, নড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস, হাসানুজ্জামান, মুনজুরুল করীম মুন, সরদার আলমগীর হোসেনসহ ৮ জন দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
নড়াইল জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু বলেন, ৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য জেলা আওয়ামীলীগের সম্মেলনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। মঞ্চ প্রস্তুতি, সম্মেলনস্থলের সাজসজ্জাসহ সম্মেলন প্রস্তুতির কাজ প্রায় শেষের দিকে।
জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস বলেন ‘আমরা সবাই মিলেমিশে একটি সুশৃঙ্খল সম্মেলন আয়োজনের জন্য কাজ করছি। এতে অনেক লোকের সমাবেশ ঘটবে। এবারের সম্মেলন হবে একটি ঐতিহাসিক সম্মেলন।

 

শেয়ার