এসএ গেমস: বাংলাদেশ টিমের সাথে নেপালে যাচ্ছেন যশোরের নিবাস হালদার ও রায়হান সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক ॥ সাউথ এশিয়ান (এসএ) গেমসের বাংলাদেশ এ্যাথলেট ও বাস্কেটবল টিমের সাথে নেপালে যাচ্ছেন যশোরের সন্তান নিবাস হালদার ও রায়হান সিদ্দিকী। এসএ গেমসে বাংলাদেশ এ্যাথলেট টিমের পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন নিবাস হালদার এবং ব্যাস্কেটবলের টিম অফিসিয়াল কর্মকর্তা দায়িত্বে থাকবেন রায়হান সিদ্দিকী।
নিবাস হালদার বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের এবং রায়হান সিদ্দিকী বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের কার্যনির্বাহী পরিষদের সদস্য। আজ সোমবার রাতে হযরত শাহাজালার আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে যোগে নেপালের উদ্দেশ্য বাংলাদেশ ত্যাগ করবেন নিবাস হালদার। আর ৪ ডিসেম্বর বাংলাদেশ ত্যাগ করবেন রায়হান সিদ্দিকী।
নিবাস হালদার বলেন, ৩ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত নেপারের কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে এ্যাথলেট খেলা হবে। বাংলাদেশের বিরুদ্ধে খেলবে ভারত, পাকিস্তান, মালদ্বীপ, ভুটার, নেপাল ও শ্রীলঙ্কা। তিনি বাংলাদেশ টিমের জন্য যশোরবাসীর কাছে দোয়া চেয়েছেন।
এদিকে, নিবাস হালদার ও রায়হান সিদ্দিকী টিমের দায়িত্বে নেপালে যাওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন যশোর জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক এবিএম আখতারুজ্জামান।
এবারের আসরে প্রায় ৩ হাজার ২৫০ জন এ্যাথলেট অংশ নেবে। যা গত আসরে ভারতের শিলং গৌহাটিতে অনুষ্ঠিত এসএ গেমসের অংশ নেয়ার চেয়েও বেশি। এবারে আসরে ১ হাজার ১১৯টি পদকের জন্য লড়বেন ক্রীড়াবিদরা। তার মধ্যে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি। স্বাগতিক নেপালের ৬৪৮ জন এ্যাথলেট অংশ নিচ্ছে এবার। বাংলাদেশ ৬২১ জন, ভারত থেকে এসেছে ৪৬৮ জন। আর পাকিস্তান ৪১৩ জনের বহর নিয়ে পৌঁছে গেছে নেপালে। তবে সবচেয়ে বড় ৬২২ জনের দল নিয়ে এসেছে শ্রীলঙ্কা। এছাড়া মালদ্বীপ থেকে ৩৩২ আর ভুটান থেকে গেছে ১৪২ জন।

শেয়ার