ঢাকুরিয়ায় উপ-নির্বাচন ।। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন এরশাদ আলী

ঢাকুরিয়া (মণিরামপুর) প্রতিনিধি ॥ মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন এরশাদ আলী সরদার। শুক্রবার গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তার মনোনয়ন চূড়ান্ত করা হয়। এদিন দেশের ১৭টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দল ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বিকাল ৪টায় সভা অনুষ্ঠিত হয়।
মণিরামপুর উপজেলার ঢাকুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুর্গাপদ সিংহের মৃত্যুতে শূন্যতা সৃষ্টি হওয়ায় ওই ইউনিয়নে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন।
সূত্রমতে, আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদান, ৫ ডিসেম্বর বাছাই এবং ১২ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর নিবাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন নিয়ে এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা মাঠে নেমে পড়েছেন। ভোটাররাও প্রার্থীদের নিয়ে চুলচিরা বিশ্লেষণ করতে শুরু করেছেন। বৃহস্পতিবার পর্যন্ত নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান এরশাদ আলী সরদার, সাধারণ সম্পাদক জি,এম মঞ্জুরুল হাসান সাজ্জাদ এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আয়ুব আলী গাজী।
এছাড়া বিএনপি প্রার্থীর হতে সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা জিএম মিজানুর রহমান ও মোশারফ হোসেন টুকু এবং ইউনিয়ন জামায়াতের সভাপতি দেলোয়ার হোসেন ও সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনও প্রার্থী হচ্ছেন বলে শোনা যাচ্ছে।

শেয়ার