মোংলায় ড্রেজারের সাথে ধাক্কা লেগে ট্রলার ডুবি, একজনের মৃত্যু

বাগেরহাট প্রতিনিধি ॥ মোংলার পশুর নদীতে যাত্রীবাহি ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত একজনের লাশ উদ্ধার হয়েছে। রবিবার (২৪ নভেম্বর) সকাল পৌনে ৮টার দিকে খুলনার দাকোপ উপজেলার লাউডোব ঘাট থেকে মোংলার হোলসিম ঘাটে আসার সময় নদীতে থাকা একটি ড্রেজারের সাথে ধাক্কা লাগলে এ দুর্ঘটনা ঘটে। তবে ডুবে যাওয়া ট্রলারটিতে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী ছিল বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন ও লোকজন। ট্রলারটিতে প্রায় ১২০জন যাত্রী ছিল বলে জানায় ওই ট্রলার থেকে সাতরিয়ে কুলে ওঠা বেশ কয়েকজন যাত্রী।
তবে কতজন যাত্রী নিখোঁজ রয়েছেন তা নিশ্চিতভাবে জানাতে পারেনি প্রশাসন। নিখোঁজদের সন্ধানে সকাল সাড়ে ৯টার দিকে উদ্ধার অভিযান শুরু করেছে নৌ বাহিনী, কোস্ট গার্ড, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।
মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী জানান, রবিবার সকাল পৌনে ৮টার দিকে খুলনার দাকোপ উপজেলার লাউডোব খেয়া ঘাট থেকে যাত্রী নিয়ে মোংলার হোলসিম খেয়া ঘাটে আসার সময় একটি ড্রেজারের সাথে ধাক্কা লাগে। এ সময় ট্রলারটি ড্রেজারের নিচে চলে যায়। তাৎক্ষনিক কোন কোন যাত্রী সাতরিয়ে কুলে উঠতে পারলেও পরে একজনের মরদেহ পাওয়া যায়। তার নাম সুন্দর বিশ্বাস (৫০)। বাড়ি খুলনার দাকোপ উপজেলার বাজুয়া গ্রামে। ট্রলারে থাকা আহত, নিহত ও নিখোঁজ যাত্রীদের বাড়ি দাকোপের বিভিন্ন গ্রামে। এসব লোকজন মোংলার বিভিন্ন কলকারখানায় চাকরি করেন। ওসি ইকবাল আরো বলেন, ট্রলারটিতে অতিরিক্ত বোঝাই ছিল বলে ঘটনাস্থলে এসে জানা গেছে।
এ ঘটনার তদন্ত করে প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। এদিকে নিখোঁজদের সন্ধানে পশুর নদীতে অভিযান চালাচ্ছে নৌবাহিনী, কোস্ট গার্ড, পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবরি দল।

শেয়ার