যশোর ক্যান্টনমেন্ট কলেজ ।। বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপনের প্রস্তুতি, বাড়ল নিবন্ধনের সময়

নিজস্ব প্রতিবেদক॥ ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান যশোর ক্যান্টনমেন্ট কলেজে বর্ণাঢ্য আয়োজনে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন করতে যাচ্ছে। আগামী ২৮ ও ২৯ ডিসেম্বর নানান আয়োজনে এ উৎসব উদযাপনের জন্য ইতোমধ্যে ৩ সহস্রাধিক প্রাক্তন ছাত্র নিবন্ধন করেছে। প্রাক্তন শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সুবর্ণজয়ন্তী ও পুনর্মিলনীর নিবন্ধনের সময় ২০ নভেম্বর থেকে ৫দিন বৃদ্ধি করে ২৫ নভেম্বর করা হয়েছে। সোমবার ক্যান্টনমেন্ট কলেজে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আমিনুর রহমান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ১৯৬৯ সালে ১ জুলাই যাত্রা শুরু হয় ক্যান্টনমেন্ট কলেজের। সময়ের পরিক্রমায় আজ প্রতিষ্ঠানটির ৫০ বছর পূর্তি হয়েছে। আর তাই কলেজ প্রশাসন ও এক্স-স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের উদ্যোগে সুবর্ণজয়ন্তী উদ্যাপনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ‘এসো স্মৃতির প্রাঙ্গণে, মিলি প্রীতির বন্ধনে’ স্লোগান নিয়ে আগামী ২৮ ও ২৯ ডিসেম্বর সুর্বণজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠানের সকল আয়োজন সম্পন্ন হয়েছে। ৫০ বছর পূর্তির এই জাঁকজমকপূর্ণ আয়োজনে সারাদেশ থেকে কলেজের প্রায় ৬ হাজার পুরাতন-নতুন শিক্ষার্থী যোগ দেবেন বলে আশা করছে কর্তৃপক্ষ।
কলেজের অধ্যক্ষ আরও জানান, দুইদিন ব্যাপী এই আয়োজনের প্রথম দিন ২৮ ডিসেম্বর অনুষ্ঠান উদ্বোধন করবেন ৫৫ পদাতিক ডিভিশন’র জিওসি ও যশোর অঞ্চলের এরিয়া কমান্ডার মেজর জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান।
দ্বিতীয় দিন ২৯ ডিসেম্বর আয়োজিত সেমিনারে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য,এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী ও যশোর-৩ এর সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয় ৫০ বছর পূর্তির মুহূর্তকে স্মরণীয় ও আনন্দময় করে তুলতে র‌্যালি, আলোচনা অনুষ্ঠানের পাশাপাশি থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মৃতিচারণ, ফুটবল ও ক্রিকেট ম্যাচ, র‌্যাফেল ড্র ইত্যাদি। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন শিল্পী জেমস ও কুমার বিশ^জিৎ। এছাড়া কলেজের প্রাক্তন শিক্ষার্থী নন্দিত নায়ক রিয়াজসহ উপস্থিত থাকবেন বহু গুনীজন।
আগামী ২৫ নভেম্বর পর্যন্ত নিবন্ধন কার্যক্রম চলবে বলে জানায় কর্তৃপক্ষ। অনলাইনে রেজিস্ট্রেশন করতে এই লিংকে ক্লিক করে http://www.jcc.edu.bd/?page_id=4578 অথবা সরাসরি কলেজের ওয়েবসাইটে (http://www.jcc.edu.bd) প্রবেশ করতে হবে। এছাড়া রাজধানী ঢাকাসহ বিভিন্ন শহরে মনোনিত প্রতিনিধিদের সাথে যোগাযোগ করে নিবন্ধন সম্পন্ন করা যাচ্ছে। মনোনিত প্রতিনিধিদের তালিকা সুবর্ণজয়ন্তীর ফেসবুক পেজ (CCJ GOLDEN JUBILEE 2019) এ পাওয়া যাচ্ছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ ইকবাল কবীর মোগল, উদযাপন পরিষদের আহ্বায়ক কাজী ইকবালুর রশীদ, ক্যান্টনমেন্ট কলেজ প্রাক্তন ছাত্র সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ফজলে রাব্বী মোপাসা, বর্তমান সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন খান ডালু, নেসার আহমেদ ফারুক প্রমুখ।

শেয়ার