ঝিনাইদহের দুই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, কালীগঞ্জ॥ ঝিনাইদহের দুই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী। বুধবার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী
শেখ হাসিনা বলেছেন, ২০২০-২১ সালের মধ্যে দেশবাসীকে শতভাগ বিদ্যুতের আওতায় আনা হবে। আগামী ২০২০-২১ সাল মুজিব বর্ষ পালন করা হবে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে পুরো দেশ শতভাগ বিদ্যুৎ সরবরাহের আওতায় আনতে কাজ করে যাচ্ছে সরকার।
ভিডিও কনফারেন্সের এই অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রী ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত ঘোষণা করেন। এসময় তিনি দেশের আরো সাতটি বিদ্যুৎকেন্দ্র ও ২৩ উপজেলাকে শতভাগ বিদ্রুতায়ন প্রকল্পের উদ্বোধন করেন।
এসময় ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার, জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মো. হাসানুজ্জামান, জেলা বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, পল্লী বিদ্যুতের কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও বিদ্যুতের উপকারভোগীরা।
এ দু’টি উপজেলায় পল্লী বিদ্যুতের উপকেন্দ্র রয়েছে চারটি। এখানে নির্মিত লাইন রয়েছে দুই হাজার ছয়শত ছয় কিলোমিটার। এসব কেন্দ্র থেকে দুই উপজেলা ৪০৭ গ্রামে এক লাখ ৩৭ হাজার ছয়শত ৬৩ সংযোগের মাধ্যমে মানুষকে সেবা প্রদান করা হচ্ছে।

শেয়ার