যশোরে ‘শহীদ কর্নেল জামিল স্মৃতি সংসদ’ এর আত্মপ্রকাশ

নিজস্ব প্রতিবেদক ॥ যশোরে ‘শহীদ কর্নেল জামিল স্মৃতি সংসদ’ গঠন করা হয়েছে। রোববার রাতে জেলা শিল্পকলা একাডেমির সভা কক্ষে অনুষ্ঠিত এক বৈঠক থেকে সংসদের ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হয়েছেন মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দোদুল ও সাধারণ সম্পাদক হয়েছেন সাংবাদিক সাজ্জাদ গণি খাঁন রিমন।
১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকদের বুলেটে নিহত হন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সামরিক সচিব কর্নেল জামিল। তিনি যশোর জিলা স্কুলের ছাত্র ছিলেন। তাঁর স্মৃতি রক্ষার্থে যশোরে এই সংসদ গঠন করা হয়েছে।
কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি শ্রবণী সুর ও শাহাবুদ্দিন আলম, যুগ্ম সাধারণ সম্পাদক প্রণব দাস ও উজ্জ্বল বিশ্বাস, কোষাধ্যক্ষ মিজানুর রহমান স্বপন, দপ্তর সম্পাদক সালমান হাসান রাজিব, যুব ও ক্রীড়া সম্পাদক নূর ইমাম বাবুল, মহিলা বিষয়ক সম্পাদক তহমিনা বিশ্বাস, প্রচার সম্পাদক শেখ ইসরাইল হোসেন মিঠু। কমিটির কার্যকরী সদস্যরা হলেন, নাসরিন সুলতানা, শীলা রাণী বিশ্বাস, মোজায়েরীন সুলতানা রিনি, শাপলা রহমান, শাকিলা আফরোজ মিমি, মাসুদ আলম, মোক্তার আলী, আশিকুর রহমান লিটন, বিদুৎ কুমার দে, শেখ মোহাম্মদ ইব্রাহীম ও শেখ রমজান আলী।

শেয়ার