ভারতে বাবরি মসজিদ নিয়ে রায় নিন্দা ও প্রতিবাদ যশোর জেলা ইমাম পরিষদের

নিজস্ব প্রতিবেদক ॥ ভারতে বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের সুপ্রিম কোর্টের রায়ের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে যশোর জেলা ইমাম পরিষদ। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তির সাধ্যমে এই প্রতিবাদ জানানো হয়।
যশোর জেলা ইমাম পরিষদের সভাপতি মাওলানা আনোয়ারুল করীম যশোরী ও সেক্রেটারি মাওলানা বেলায়েত হোসেন এই নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী এই রায় বাতিলের দাবি জানান।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর অযোধ্যায় ষোড়শ শতকে প্রতিষ্ঠিত ঐতিহাসিক বারবি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের রায় ঘোষণা করে গোটা বিশ্বের ২৮০ কোটি মুসলমানের মনে আঘাত হেনেছে।
৫০০ বছর পূর্বে মোঘল শাসন আমলে বাবরি মসজিদ প্রতিষ্ঠিত হয়। ঐতিহাসিক ওই মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণের সিধান্ত যেমন ধর্মীয় অনুভূতিতে চরম হানা তেমনি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের নামান্তর।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, ‘আর্কিওলজিক্যাল সার্ভে অব ইন্ডিয়া’র (এসএআই) তথ্যানুযায়ী ফাঁকা জায়গায় বাবরি মসজিদ নির্মাণ হয়নি। ভারতের প্রধান বিচারপ্রতি এমনটাই বলেছেন। তবে মাটির নিচে থাকা স্থাপনাটি মসজিদ নাকি মন্দির সেটি সুনির্দিষ্ট করে বলতে পারেনি এএসআই। তাই বাবরি মসজিদের জায়গা ট্রাস্টের হাতে দিয়ে মন্দির নির্মাণের সিদ্ধান্তটি প্রশ্নবিদ্ধ, বির্তকিত ও বিশ্বাবাসীকে বোকা বানানোর নামান্তর।

শেয়ার