তথ্য-প্রযুক্তিতে দেশ এখন প্রযুক্তিতে অনেক এগিয়ে গেছে: প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

নিজস্ব প্রতিবেদক ॥ প্রযুক্তিতে এগিয়ে চলছে দেশ। তথ্যপ্রযুক্তি সেবার পরিধি দ্রুত বিস্তারের জন্য নতুন প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য্য বলেছেন, তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক অনেক পিছিয়ে ছিল। সেই বাংলাদেশ এখন প্রযুক্তিতে অনেক এগিয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ শুধু তথ্য-প্রযুক্তিই নয়, প্রতিটি ক্ষেত্রেই ঈর্ষণীয় সাফল্য এনেছে। (৯ নভেম্বর) শনিবার সন্ধ্যায় যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসেসিয়েশনের নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।
তিনি আরো বলেন, আওয়ামী লীগের সরকার উন্নয়নের মডেলে রূপান্তিত করেছে। প্রযুক্তিতে
দক্ষ জনশক্তি তৈরি করার ক্ষেত্রে আইসিটি খাতে তরুণদের বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করছে। বর্তমানে দেশের শতকরা ৩৫ ভাগ তরুণ তথ্যপ্রযুক্তি শিক্ষায় এগিয়ে যাচ্ছে। এই সরকার জানে দেশে আইটি সেক্টরে উন্নত করতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে।
এই লক্ষ্যে যশোরের তরুণ উদীয়মান উদ্যোক্তাদের জন্য যশোরে নির্মাণ করা হয়েছে শেখ হাসিনা আইটি পার্ক। সুষ্ঠ এবং সফলভাবে আইটি সেক্টরে উন্নত করতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে।
শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যাসেসিয়েশন সভাপতি আহসান কবিবের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মুনসুর আলি, সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহজালাল,নির্বাহী সদস্য আনিকা হাসান প্রমুখ।

শেয়ার