স্টেশনে ট্রেন দাঁড় করিয়ে গার্ড আত্মীয়ের বাড়িতে

সমাজের কথা ডেস্ক॥ গার্ডের অপেক্ষায় প্রায় এক ঘণ্টা স্টেশনে দাঁড়িয়ে থাকতে হল একটি ট্রেনকে।
চট্টগ্রামের হাটহাজারীর ফতেয়াবাদ স্টেশনে এই ঘটনা ঘটেছে। রেলের ওই গার্ড চাকরি ফেলে স্টেশনের পাশে তার এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিলেন বলে রেলকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে।
পূরব রেলের ডিআরএম (ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার) বোরহান উদ্দিন জানিয়েছেন, দায়িত্বে অবহেলার জন্য মোহাম্মদ জুনায়েদ নামে ওই গার্ডকে বরখাস্ত করা হয়েছে।
প্রতিটি ট্রেনে একজন করে গার্ড থাকেন। তিনি পতাকা তুলে হুইসেল বাজিয়ে সঙ্কেত দিলে স্টেশন থেকে ট্রেন ছাড়ে।
মঙ্গলবার নাজিরহাট থেকে চট্টগ্রাম যাওয়ার পথে ফতেয়াবাদ স্টেশনে থেমেছিল একটি ডেমু ট্রেন। কিন্তু যাত্রা বিরতির সময় অতিক্রান্ত হওয়ার পরও এটি এক ঘণ্টা দেরি করে শুধু গার্ড জাহাঙ্গীরের জন্য।
পূর্ব রেলের ডিআরএম বোরহান বলেন, “বেশ কিছু সময় অতিক্রান্ত হওয়ার পরও লোকো মাস্টার (চালক) ট্রেন ছাড়ার কোনো সিগন্যাল পাচ্ছিলেন না।
“চলন্ত ট্রেন ফেলে সে (জাহাঙ্গীর) খুব সম্ভবত বাইরে কোথাও গিয়েছিল। আধা ঘণ্টারও বেশি সময় সে ট্রেনে ছিল না। দায়িত্বে অবহেলার কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ঘটনাটি তদন্ত করা হচ্ছে।”
রেলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে  বলেন, “ওই গার্ড ফতেয়াবাদ এলাকায় তার এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।
“লোকোমাস্টার তাকে না পেয়ে মোবাইল ফোনে যোগাযোগ করে ট্রেনের আসার কথা বলে। সে ট্রেনে এলে প্রায় এক ঘণ্টা পর ট্রেনটি ফতেয়াবাদ স্টেশন ছাড়ে।”

শেয়ার