সৌদিতে বাস দুর্ঘটনা ১৩ বাংলাদেশি নিহতের আশঙ্কা দূতাবাসের

সমাজের কথা ডেস্ক॥ সৌদি আরবে এক বাস দুর্ঘটনায় ১৩ বাংলাদেশি মারা যাওয়ার আশঙ্কার কথা জানিয়েছে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রমকল্যাণ বিভাগ।

বুধবার সন্ধ্যায় মদিনা থেকে ১৭০ কিলোমিটার দূরে মারকাজ আল-আখাল এলাকায় হিজরা রোডে ওমরাযাত্রী বহনকারী বাস দুর্ঘটনায় ৩৬ জন নিহত ও চারজন আহত হন বলে জানায় মদিনা ট্রাফিক অফিস।

এদিকে নিহতদের মধ্য ১৩ জন বাংলাদেশি রয়েছেন বলে আশঙ্কা করে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তি দেয় জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘উক্ত দুর্ঘটনার পর থেকে নিঁখোজ রয়েছেন এমন কোন প্রবাসীর পরিবারের সদস্য, আত্মীয়, বন্ধুবান্ধব, পরিচিতজনকে জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অথবা বাংলাদেশ দূতাবাস রিয়াদে যোগাযোগ করার জন্য আহ্বান করা হচ্ছে।‘

মদিনা ট্রাফিক অফিস জানায়, রিয়াদের বাথা এলাকার ‘দার আল মিকাত’ নামে এক ওমরাহ এজেন্সির ওই বাস মোট ৫০ জন যাত্রী নিয়ে মদিনা যাচ্ছিলো।

দুর্ঘটনায় নিহত ৩৬ জনের ডিএনএ নমুনা সংরক্ষণ করা হয়েছে মদিনার আল-মিকাত হাসপাতালে। ডিএনএ পরীক্ষার পরই নিহতদের সম্পূর্ণ পরিচয় নিশ্চিত করা যাবে।

এদিকে ‘দার আল মিকাত’ ওমরাহ এজেন্সি তাদের যাত্রীদের তালিকা অনুযায়ী নিহত বাংলাদেশিদের নাম প্রকাশ করেছে। তারা হলেন- মোক্তার, বেলাল, হুমায়ুন, নাছির, রুহুল আমিন, মনুমিয়া, হাকিম, সকিব ও ফারুক।

শেয়ার