ক্রিকেটারদের ধর্মঘটকে বিদ্রোহ মনে করে না বিসিবি

সমাজের কথা ডেস্ক॥ জাতীয় ক্রিকেট লিগের মাঝে এবং ভারত সফরের ক্যাম্প শুরুর মাত্র চার দিন আগে ১১ দফা দাবিতে ক্রিকেটারদের ধর্মঘটকে বিদ্রোহ হিসেবে দেখছেন না নিজাম উদ্দিন। বিসিবির প্রধান নির্বাহী মনে করেন, আলোচনার মধ্য দিয়ে দ্রুত সমস্যার সমাধান সম্ভব।

জাতীয় লিগের তৃতীয় রাউন্ড শুরু হওয়ার কথা বৃহস্পতিবার। এর পরদিন শুরু হওয়ার কথা ভারত সফরের প্রস্তুতি ক্যাম্প। মিরপুর একাডেমি মাঠে সোমবার দুপুরে ক্রিকেটারদের প্রতিনিধি হিসেবে ধর্মঘটের ঘোষণা দেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

গণমাধ্যমে সাকিব, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, নাঈম ইসলামরা কথা বলে যাওয়ার কিছুক্ষণ পর প্রাথমিক প্রতিক্রিয়ায় নিজাম উদ্দিন জানান, ক্রিকেটারদের এই অবস্থানকে বিদ্রোহ মনে করেন না তিনি।

“বিদ্রোহ নয়। খেলোয়াড়রা বোর্ডেরই অংশ। যে কোনো সমস্যা না বা যে কোনো বিষয়ে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া যেতে পারে।”

“খেলোয়াড়রা বিভিন্ন সময়ে তো বিভিন্ন দাবি দাওয়া নিয়ে আসে। আমাদের চেষ্টা থাকে সেগুলো পূরণ করার। আজকে বিষয়টা আমাদের নজরে এসেছে। আমরা বোর্ড পর্যায়ে আলোচনা করে সিদ্ধান্ত নেব।”

বিসিবির প্রধান নির্বাহী জানান,আনুষ্ঠানিকভাবে খেলোয়াড়রা যোগাযোগ করার পর দ্রুত বোর্ডে তাদের দাবি উত্থাপন করবেন।

“মিডিয়ার মাধ্যমেই আমরা জানতে পেরেছি মূলত। আমাদের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কোনো যোগাযোগ হয়নি। খেলোয়াড়রা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের বিষয়গুলো পেলে আমি বোর্ডের সঙ্গে যোগাযোগ করব এবং পরবর্তীতে এই ব্যাপারে বোর্ড ব্যবস্থা নেবে।”

“ব্যাপারটা মাত্র আমরা জানলাম। আনুষ্ঠানিকভাবে আমাদের জানানো হয়নি। আমরা মিডিয়ার মাধ্যমে জেনেছি। বিষয়টা যত তাড়াতাড়ি সমাধান করা যায় আমরা দেখব।”

শেয়ার