যশোর মেডিকেল থেকে অব্যাহতি দেয়া ২৫ কর্মচারীকে বহালের দাবি

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর মেডিকেল কলেজ (যমেক) থেকে অব্যাহতি দেয়া ২৫ জন আউটসোর্সিং কর্মচারী তাদের চাকরি বহাল রাখার দাবি করেছেন। তাদেরকে উন্নয়ন খাতে সংযুক্ত করে চাকরিতে বহাল ও দুই মাসের বকেয়া বেতন দ্রুত দেওয়ার দাবি জানানো হয়েছে। শনিবার দুপুর ১২টার প্রেসক্লাব যশোরে সম্মেলন করে তারা এ দাবি করেন। এরপর তারা মানববন্ধন করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ কারেন ভুক্তভোগী রফিকুল ইসলাম। তিনি জানান, ২০১২-১৩ অর্থ বছরে আউটসোর্সিংয়ের মাধ্যমে ৬৫ পদের মধ্যে ২৫টি ছিল এমএলএস। এ পদে ২৫ জন কর্মরত ছিল। হঠাৎ কোন কারণ ছাড়াই গত ১০জুন এই ২৫জন কর্মচারীকে চাকরি থেকে অব্যাহতি দেয়া হয়। তাদের অব্যাহতি দিলেও দুই মাসের বকেয়া বেতন কর্তৃপক্ষ পরিশোধ করেননি। চাকরি বহাল ও বকেয়া বেতন পরিশোধের দাবি নিয়ে সংশ্লিষ্ট ঠিকাদার ও কলেজের হিসাবরক্ষক জয়নাল আবেদীনের কাছে যায়। কিন্তু কোন কাজ হয়নি। এ কারণে এই ২৫জন কর্মচারী পরিবার পরিজন নিয়ে চরম মানবেতর জীবনযাপন করছেন।
সংবাদ সম্মেলনে তারা দাবি জানান, মন্ত্রণালয় উন্নয়ন খাতে তাদেরকে অভিজ্ঞতার আলকে নিয়োগ দিয়ে চাকুরি বহলসহ বকেয়া বেতন যেন দ্রুত পরিশোধ করে। এ সময় উপস্থিত ছিলেন আসাদুজ্জামান, আব্দুল জব্বার, আশরাফুল আলম, মাসুদ রানা, মশিউর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।

শেয়ার