খুলনার সাংবাদিক সুবীর রায় স্মরণ সভা

সমাজের কথা ডেস্ক॥ খুলনা ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি সুবীর রায় স্মরণ সভা হয়েছে। একই সঙ্গে প্রকাশ করা হয়েছে একটি স্মরণিকা।
খুলনা প্রেসক্লাবে শুক্রবার সকাল সাড়ে ১০টায় অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ অনুষ্ঠান হয় বলে তাদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
সুবীর রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের খুলনা প্রতিনিধি ও দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে সুবীর রায়ের পরিবারকে এক লাখ টাকার চেক দেওয়া হয়েছে। চেক নিয়েছেন তার স্ত্রী মিনতি রায়। তার শিশুছেলে সুমিত রায় ও রোহিত রায় এ সময় তার সঙ্গে ছিল।
অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি এইচএম আলাউদ্দিন, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৬ আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন অনুষ্ঠানে ছিলেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে অনুষ্ঠানের অতিথিদের বক্তব্য উল্লেখ করে বলা হয়েছে, “সুবীর রায় ছিলেন সৎ ও নিষ্ঠাবান মানুষ। সুন্দর ব্যক্তিত্বের অধিকারী ছিলেন তিনি। পোশাগত জীবনে তিনি বস্তুনিষ্ঠ সাংবাদিকতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। তিনি তার পেশার প্রতিও দায়বদ্ধ ছিলেন। সমাজ উন্নয়নের একানিষ্ঠ কারিগর ছিলেন। যার ফলে মানুষ আজ শ্রদ্ধা ভরে তাকে স্মরণ করছে; তার পরিবার নিয়ে ভাবছে। একজন মানুষের মৃত্যুর পর তার এমন স্বীকৃতি সব মানুষের ভাগ্যে জোটে না। তার মৃত্যুতে খুলনাবাসী একজন যোগ্য সাংবাদিক হারিয়েছে। এ শূন্যতা পুরণ হওয়ার নয়।
“সুবীর রায় মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন। ছাত্রজীবন থেকে শুরু করে শেষ দিন পর্যন্ত এ চিন্তা লালনের পাশাপাশি সেটি বাস্তবায়নে কাজ করে গেছেন তিনি। কমার্স কলেজে পড়ালেখাকালীন তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে যেমন সাজানো-গোছানো থাকতেন, পেশাগত জীবনেও তেমনি পরিপাটি ছিলেন। তার সন্তানদের ভরণ-পোষণের দায়ভার আমাদের সবার।”
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন খুলনা সিটির অতিরিক্ত পুলিশ কমিশনার মো. ফজলুর রহমান, খুলনার পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, রেঞ্জ ডিআইজি অফিসের অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন, খুলনা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ও দৈনিক পূর্বাঞ্চলের চিফ রিপোর্টার অমিয় কান্তি পাল, প্রেসক্লাবের সাবেক সভাপতি ওয়াদুদুর রহমান পান্না ও আহমদ আলী খান, সাবেক সাধারণ সম্পাদক শেখ দিদারুল আলম, দৈনিক পূর্বাঞ্চলের মফস্বল সম্পাদক গোলাম মোস্তফা সিন্দাইনি।

শেয়ার