প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ
যশোরে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা আগামীকাল থেকে

নিজস্ব প্রতিবেদক ॥ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ যশোর জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামীকাল থেকে শুরু হবে। আগামীকাল ১২ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ তথ্য জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র মতে, রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ১ হাজার ৩০৮জন পরীক্ষাথী উত্তীর্ণ হয়েছে। জেলায় সরকারি প্রাথমিক শিক্ষক খালি রয়েছে ৩৮৭ জন। নিয়োগ বিধিমালা অনুযারী আসন প্রতি লিখিত পরীক্ষায় উত্তীর্ণ তিনজনকে রাখা হয়েছে। তার মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ প্রার্থী রয়েছেন। যশোরের ৮ উপজেলায় মৌখিক পরীক্ষা ১২ অক্টোবর অভয়নগর উপজেলায়। ১৩-১৬ অক্টোবর কেশবপুর উপজেলায়, ১৬, ১৭, ১৯ অক্টোবর চৌগাছা উপজেলায়। ২০-২৩ অক্টোবর ঝিকরগাছা উপজেলায়, ২৩,২৪,২৬,২৭ অক্টোবর বাঘারপাড়া উপজেলায়, ২৮,২৯,৩০,৩১ অক্টোবর ও ২ নভেম্বর মণিরামপুর উপজেলায়। ২-৪ নভেম্বর শার্শা উপজেলায় এবং ৪ নভেম্বর সদর উপজেলার শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।
এ বিষয়ে যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম বলেন, জেলার মৌখিক পরীক্ষার জন্য জেলা প্রশাসকের সমন্বয়ে ৩ কমিটি বিশিষ্ট ‘ভাইভা কমিটি’ গঠন করা হয়েছে। আগামী ১২ অক্টোবর থেকে ৪ নভেম্বর মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হবে। পরবর্তী দুই মাসের মধ্যে চুড়ান্ত ফলাফল প্রকাশ করে ৪ ডিসেম্বর মধ্যে নিয়োগ কার্যক্রম শেষ করা হবে। সব প্রার্থীকে ইতিমধ্যে মোবাইলে এসএমএসের মাধ্যমে মৌখিক পরীক্ষার সময় জানিয়ে দেওয়া হয়েছে। ২০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে। তার মধ্যে ৫ নম্বর একাডেমিক সনদে দেয়া হবে এবং বাকি ১৫ নম্বর কমিটির সদস্যরা মূল্যায়ন করবেন। নিয়োগ প্রক্রিয়া শেষ হলে জেলায় প্রাথমিক শিক্ষক সংকট দূর হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

শেয়ার