প্যারিসে পুলিশ সদরদপ্তরে ছুরি হামলায় কর্মকর্তা খুন

সমাজের কথা ডেস্ক॥ ফ্রান্সের রাজধানী প্যারিসের কেন্দ্রীয় পুলিশ সদরদপ্তরে ছুরি নিয়ে হামলা চালিয়ে এক কর্মকর্তাকে হত্যা করা হয়েছে। পরে পুলিশের গুলিতে হামলাকারীও নিহত হয়েছেন।
স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে প্যারিসের কেন্দ্রস্থলে নতর-দাম ক্যাথেড্রালের কাছে এই হামলার কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু বলতে পারছেন না কর্মকর্তারা।
ঘটনার পর পুলিশ সদরদপ্তরের আশপাশের এলাকায় মানুষের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। নিরাপত্তার কারণে নিকটবর্তী মেট্রো স্টেশন বন্ধ রাখার কথা জানিয়েছে পরিবহন কর্তৃপক্ষ।
অ্যালায়েন্স পুলিশ ইউনিয়নের প্রধান লোইক ট্রেভার্স স্থানীয় একটি টিভিকে বলেছেন, “আমরা যতটুকু জানতে পেরেছি, ছুরি হামলায় এক সহকর্মী নিহত হয়েছেন। আরেকজন শকে চলে গেছেন। আরেক সহকর্মীর গুলিতে হামলাকারী নিহত হয়েছেন।”
তবে ফ্রান্সের গণমাধ্যমের খবরে হামলায় চার পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে জানানো হয়েছে। প্যারিসের মেয়রও টুইটারে কয়েকজন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন বলে জানিয়েছে বিবিসি।
হামলাকারী পুলিশ সদরদপ্তরের কর্মী বলে পুলিশ কর্মকর্তারা ধারণা করলেও তাৎক্ষণিকভাবে কেউ তা নিশ্চিত করেনি।
দীর্ঘ সময় কাজ, কম মজুরি ও আত্মহত্যার ঘটনা বাড়তে থাকার প্রতিবাদে ফ্রান্সজুড়ে পুলিশ কর্মকর্তারা ধর্মঘট শুরুর একদিন পরই এ হামলার ঘটনা ঘটল। প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ, প্রধানমন্ত্রী এদুয়ার্দো ফিলিপ্পো এবং স্বরাষ্ট্রমন্ত্রীও ঘটনাস্থলে গেছেন।

শেয়ার