দ্রুত দু’দফা দাবি মেনে না নিলে আমরণ অনশনে যাবে শিক্ষার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি ॥ ক্লাস-পরীক্ষা চালু, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে অনাপত্তিপত্র পাওয়ার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। দ্রুত এই দাবি মানা না হলে আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করা হবে বলে শিক্ষার্থীরা হুশিয়ারি দেন।
সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন, কলেজের ভিপি লুবান মাহফুজ মিশুক। উপস্থিত ছিলেন শিক্ষার্থী সোহাগ তালুকদার, ইমরান হোসেন, সজিব হাসান, সুকান্ত কুন্ডু, সুরাইয়া ইসলাম, মনিকা পারভিন, জয়া চক্রবর্তী, মুরাদ বিশ্বাস, আশিক ইমরান, ইসরাত জাহান, ঐশি প্রমুখ। এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, গত ৯ মাস যাবত প্রতিষ্ঠানের বিভিন্ন বর্ষের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দফায় দফায় পরীক্ষা পেছানো ও শিক্ষা কার্যক্রম পরিচালনায় নানাভাবে অসহযোগিতা করে আসছে। তারা আরও অভিযোগ করেন, কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়েছে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অনাপত্তিপত্র দিচেছ না। যেকারণে বন্ধ রয়েছে তাদের পরীক্ষা। তাই দ্রুত অনাপত্তিপত্র প্রদান ও ক্লাস পরীক্ষা চালুর দাবি জানান তারা।
এ ব্যাপারে ঝিনাইদহ ভেটেরিনারী কলেজ কর্তৃপক্ষ জানান, কলেজ থেকে পরীক্ষার তারিখ চেয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাছে বারবার প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু সাড়া পাওয়া যায়নি। এজন্য পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। এতে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করাসহ বিভিন্ন কঠোর কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হচ্ছে।

শেয়ার