যশোর অঞ্চলের মহাসড়কে ‘অবৈধ যান’ চলাচল বন্ধ না হলে ৩০ সেপ্টেম্বর থেকে বাস ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক ॥ উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী যশোর অঞ্চলের মহাসড়লগুলোতে ইজিবাইক, নসিমন, করিমন চলাচল বন্ধ না হলে ধর্মঘটে যাওয়ার ঘোষণা দিয়েছেন ইন্টার ডিস্ট্রিক সড়ক পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতারা। রোববার এক জরুরি সভা থেকে সমিতি ও ইউনিয়নের নেতারা এই সিদ্ধান্ত নেন।
ইন্টার ডিস্টিক বাস সিন্ডিকেট যশোরের সভা কক্ষে অনুষ্ঠিত এই জরুরি সভায় সভাপতিত্ব করেন যশোর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি পবিত্র কাপুড়িয়া।
এসময় বক্তব্য রাখেন যশোর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আলী আকবর, যশোর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সালাম চাকলাদার, যশোর মিনিবাস ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক অসীম কুন্ডু, নড়াইল জেলা বাস মিনিবাস পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক কাজী জহিরুল হক, খাজুরা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান তারেক, সীমান্ত বাস মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক উজ্জ্বল মুখার্জী, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশিদ বাচ্চু, সাধারণ সম্পাদক মোর্তজা হোসেন, যশোর জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, নড়াইল জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সাদেক হোসেন, খাজুরা বাস মালিক সমিতির কার্যকরী সভাপতি জিল্লুর রহমান প্রমুখ।
সভার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৯ সেপ্টেম্বরের মধ্যে যশোর-খুলনা, যশোর-বেনাপোল, যশোর-সাতক্ষীরা, যশোর-মাগুরা, যশোর-চুয়াডাঙ্গা, যশোর-ঝিনাইদহ মহাসড়কে নসিমন, ইজিবাইক, থ্রি-হুইলার, মহেন্দ্রসহ উচ্চ আদালতের ঘোষিত অবৈধ যানবাহন চলাচল বন্ধ না হলে ৩০ সেপ্টেম্বর থেকে বাস, মিনিবাস ও ট্রাক চলাচল বন্ধ করে দেওয়া হবে।

শেয়ার