বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের খেলা
অভয়নগরের ছেলে ও কেশবপুরের মেয়েরা চ্যাম্পিয়ন

নিজস্ব প্রতিবেদক ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) যশোর জেলা পর্যায়ে অভয়নগরের ছেলেরা ও কেশবপুরের মেয়েরা চ্যাম্পিয়ন হয়েছেন। গতকাল শনিবার যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত হয় জেলা পর্যায়ের ছেলে ও মেয়েদের ফাইনাল ম্যাচ।
দিনের প্রথম খেলায় মেয়েদের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় মণিরামপুর ও কেশবপুর উপজেলা। মাঠ দখলে রেখে কেশবপুরের মেয়েরা ৪-১ গোলে মণিরামপুরকে পরাজিত করে। কেশবপুরের হ্যাট্রিক করেছেন জান্নাতুল ফেরদৌস রিয়া। খেলার ২, ৩০ ও ৩৮ মিনিটে গোল করেন রিয়া। অন্যদিকে খেলার ৯মিনিটে গোল করেন সোনিয়া খাতুন। মণিরামপুরের একটি গোল করেন ৪৭ মিনিটে অঞ্জনা রাণী। টুর্নামেন্টের সেরা ও সর্বোচ্চ গোল দাতার পুরস্কার পান কেশবপুরের জান্নাতুল ফেরদৌস রিয়া। অপরদিকে হোটল জাবির ইন্টারন্যাশনালের সৌজন্যে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন মণিরামপুরের হিরা খাতুন। চ্যাম্পিয়ন কেশবপুরে উপজেলার পুরস্কার তুলে দেন যশোর জেলা প্রশাসকের স্ত্রী ও মহিলা ক্রীড়া সংস্থার সভাপতি শাহিনা আকতার।
ছেলেদের ফাইনাল ম্যাচে অভয়নগরে কাছে ১-০ গোলে হেরেছে যশোর সদর উপজেলা। অভয়নগরে গোলটি করেন ইমরান ৩১ মিনিটে। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন অভয়নগরের সজিব। হোটল জাবির ইন্টারন্যাশনালের সৌজন্যে এ পুরস্কার দেয়া হয়। এদিকে, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় জহির ও টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা যশোর সদরের আলামিন পুরস্কার পেয়েছে।


ছেলেদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্তি পুলিশ সুপার অপু সরোয়ার, যশোর জেলা আওয়ামীর লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন এবং যশোর জেলা আওয়ামীর লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার চেয়াম্যান শাহীন চাকলাদার। অতিথিরা পরে বিজয়ী দল অভয়নগরের হাতে পুরস্কার তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইব্রাহীম, কেশবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, মণিরামপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরীফি, কেশবপুর উপজেলার নির্বাহী কর্মকর্তার স্ত্রী শাহানাজ সুলতানা, নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আক্তার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আবজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য এসএম মাহমুদ হাসান বিপু, উপপ্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপি, সদস্য এহসানুর রহমান লিটু, সদস্য মশিয়ার রহমান সাগর, সদস্য ইমাম হাসান লাল, শহর আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ইউসুফ সাহিদ, হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, বসুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল, চুড়ামনকাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান মুন্না, ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য এবিএম আখতারুজ্জামান, ছাত্রলীগের সাবেক সহসভাপতি নিয়ামত উল্লাহ প্রমুখ।

শেয়ার