যশোরের দু’মহাসড়ক নির্মাণ ও ভৈরব খনন ।। সিডিউল মেনে কাজ করাতে তদন্ত কমিটি গঠন দাবি

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর-বেনাপোল ও যশোর-খুলনা মহাসড়কের রাজঘাট পর্যন্ত এবং ভৈরব নদের খনন কাজ সিডিউল অনুযায়ী করতে একটি তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে নাগরিক অধিকার আন্দোলন। গতকাল যশোর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপির মাধ্যমে এই দাবি করে সংগঠনটি।
স্মারকলিপিতে বলা হয়, যশোরের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ দুইটি মহাসড়ক যশোর- বেনাপোল ও যশোর-খুলনা মহাসড়ক। ইতিমধ্যে এই মহাসড়ক দুইটি পুনঃনির্মাণ করে দুই লেন করার কাজ শুরু করেছে সরকার। আর এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত আগ্রহে খনন করা হচ্ছে ভৈরব নদ। কিন্তু এই মহাপ্রজেক্টের কাজের মান নিয়ে ইতিমধ্যে প্রশ্ন উঠেছে। সঠিক সময়ে কাজ শেষও করা যাচ্ছে না। এছাড়া কাজ নিয়ে জনগণও রয়েছে অন্ধকারে। তাই টেকসই উন্নয়নের স্বার্থে সঠিক মানে নির্ধারিত সময়ে কাজ শেষ হওয়া দরকার। এজন্য সমস্যা সমাধানে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি গঠন করা দরকার।
জেলা প্রশাসক শফিউল আরিফের কাছে এই স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন যশোর নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক মাস্টার নূরজালাল, বাপা’র সাবেক সাধারণ সম্পাদক মহিদুল হক খান শিলু, আলী জাহাঙ্গীর, বোরহানুস সুলতান, কামরুজ্জামান চৌধুরী, আহসানুল্লাহ ময়না, ইকবাল আনোয়ার, মাসুদুজ্জামান মিঠু প্রমুখ।

শেয়ার