মণিরামপুরে একই স্কুলে টানা ৪র্থ বার এডহক কমিটি

নিজস্ব প্রতিবেদক, মণিরামপুর॥ যশোরের মণিরামপুর উপজেলার হেলাঞ্চী কৃষ্ণবাটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ৪র্থ বারের মতো গঠিত এডহক কমিটির কার্যক্রমে নিষেধাজ্ঞা চেয়ে আদালতে পিটিশন দাখিল হয়েছে। পূর্বের নিয়মিত কমিটির অভিভাবক সদস্য আব্বাস আলী ও আব্দুল্লাহ-আল-মামুন বাদী হয়ে ৮ জনের নামে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে আদালতে এ অভিযোগ দায়ের করেছেন। গত মঙ্গলবার মণিরামপুর সহকারী জজ আদালতে এ অভিযোগ করা হয়। এরা হলেন, বর্তমান এডহক কমিটির সভাপতি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, অভিবাবক সদস্য মিজানুর রহমান, শিক্ষক প্রতিনিধি অশোক কুমার মল্লিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের উপ-বিদ্যালয় পরিদর্শক, বিদ্যালয় পরিদর্শক এবং চেয়ারম্যান।
অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার হেলাঞ্চি কৃষ্ণবাটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাফিজুর রহমান দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে প্রভাবিত করে নানা কৌশল অবলম্বন করে টানা ৪ বার এডহক কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন।
নিয়ম অনুযায়ী ৬ মাসে মধ্যে নির্বাচনের মাধ্যমে ম্যানেজিং কমিটি গঠনের কথা থাকলেও প্রধান শিক্ষক তা না করে ম্যাধামিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-পরিদর্শক এবং চেয়ারম্যানের যোগসাজসে প্রতিবারই এডহক কমিটির সভাপতি হচ্ছেন। এর আগে চলতি বছরের ৮ জানুয়ারি তৃতীয় বারের মত এডহক কমিটি গঠিত হলে ম্যাধামিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উপ-পরিদর্শক এবং পরিদর্শকের কাছে অভিযোগ করা হয়। ওই সময় ৭ আগস্ট কমিটির মেয়াদ শেষ হলে নির্বাচন করে কমিটি দেয়ার আশ্বাস প্রদান করা হয়। কিন্তু চলতি বছরের ২০ আগস্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোরের উপ-বিদ্যালয় পরিদর্শকের স্বাক্ষরে পুনরায় হাফিজুর রহমানকে সভাপতি করে এডহক কমিটি গঠন করা হয়। এছাড়া বিদ্যালয়টি বালিকা বিদ্যালয় হলেও সেখানে ছেলেদেরও ভর্তি করাসহ নানা ধরনের অভিযোগ কথা উল্লেখ করে গঠিত ম্যানেজিং কমিটির কর্যক্রমের নিষেধাজ্ঞা চেয়ে আদালাতে অভিযোগ হয়েছে।

শেয়ার