বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট শুরু ।। যশোর সদর ও কেশবপুরকে হারালো বাঘারপাড়ার ছেলে ও মেয়েরা

নিজস্ব প্রতিবেদক॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের অনূর্ধ্ব-১৭ যশোর জেলা পর্যায়ের খেলা উদ্বোধন করা হয়েছে। গতকাল যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে টুর্নামেন্ট দুইটি উদ্বোধন করেন জেলা প্রশাসক শফিউল আরিফ।
প্রথম দিনে টুর্নামেন্ট দুইটির চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম দিনে বাঘারপাড়া উপজেলার ছেলে ও মেয়ে দুই দলই জয়ী হয়েছে। তারা যশোর সদর উপজেলার ছেলে এবং কেশবপুর উপজেলার মেয়েদের পরাজিত করে।
উদ্বোধনী দিনে মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারসহ অসংখ্য দর্শক।
উদ্বোধনী ম্যাচে মেয়েদের গ্রুপে বাঘারপাড়া উপজেলা ২-০ গোলে শার্শা উপজেলাকে পরাজিত করে। বাঘারপাড়ার হয়ে ম্যাচের ১৯ মিনিটে মাসুমা খাতুন ও ২৮ মিনিটে সামি আক্তার নূপুর গোল দুইটি করে। ম্যাচের সেরা খেলোয়াড় বাঘারপাড়ার সামি আক্তার নূপুরের হাতে হোটেল জাবির ইন্টারন্যাশনালের পক্ষে পুরস্কার তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান।


দিনের দ্বিতীয় ম্যাচে ছেলেদের গ্রুপে বাঘারপাড়া ও শার্শা উপজেলা নির্ধারিত সময় গোল শূন্য ড্র করে। পরে টাইব্রেকারে ৩-১ গোলে জয় নিশ্চিত করে বাঘারপাড়া উপজেলা। ম্যাচের সেরা খেলোয়াড় বাঘারপাড়ার আনিছুরের হাতে হোটেল জাবির ইন্টারন্যাশনালের পক্ষে পুরস্কার তুলে দেন শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল।
একই মাঠে তৃতীয় ম্যাচে ছেলেদের খেলায় যশোর সদর উপজেলা ৩-০ গোলের ব্যবধানে কেশবপুর উপজেলাকে পরাজিত করে। যশোর সদরের পক্ষে ম্যাচের ৩৫ মিনিটে সাজ্জাদ এবং আলামিন ৫৩ ও ৬৯ মিনিটে গোল ৩টি করে। ম্যাচের সেরা খেলোয়াড় আল-আমিনের হাতে পুরস্কার তুলে দেন হোটেল জাবির ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।
শেষ ম্যাচে মেয়েদের খেলায় কেশবপুর উপজেলার কাছে টাইব্রেকারে ২-০ গোলে পরাজিত হয় যশোর সদর উপজেলা। ম্যাচের সেরা খেলোয়াড় কেশবপুরের সোনিয়ার হাতে পুরস্কার তুলে দেন হোটেল জাবির ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার।
এর আগে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির। এসময় আরো উপস্থিত ছিলেন যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইব্রাহীম, বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ, জেলা ম্যাজিস্ট্রেট তানজিলা আক্তার, সাবেক জেলা ক্রীড়া অফিসার ইফতেখার আলম, জেলা ক্রীড়া অফিসার খালেদ জাহাঙ্গীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, দপ্তর সম্পাদক ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য এসএম মাহমুদ হাসান বিপু, উপপ্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপি, সদস্য মশিয়ার রহমান সাগর, হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম, দেয়াড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান আনিস, ফতেপুর ইউনিয়নের চেয়ারম্যান রবিউল ইসলাম, রামনগর ইউনিয়নের চেয়ারম্যান নাজনীন নাহার আলমগীর, টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য এবিএম আখতারুজ্জামন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম জুয়েল, সাবেক সহসভাপতি নিয়ামত উল্লাহ প্রমুখ।

শেয়ার