যশোর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসিরকে শো’কজ

দলীয় স্বার্থ ও শৃঙ্খলা পরিপন্থি কাজের সাথে যুক্ত থাকার অভিযোগ এনে যশোর জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। গতকাল সংগঠনের সভাপতি আজিজুর রহমান তাকে এই কারণ দর্শানের নোটিশ দেন। নোটিশে কেন তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে না তা জানাতে পাঁচ দিনের সময় দেওয়া হয়েছে।
নোটিশে উল্লেখ করা হয়েছে, যশোর জেলা শ্রমিক লীগের কার্যালয় হিসেবে দীর্ঘদিন শহরের মোমিননগর সমবায় শিল্প ইউনিয়নের একটি রুম ভাড়া দিয়ে ব্যবহার করা হতো। কিন্তু সম্প্রতি সেই রুমটি অন্যত্র ভাড়া দিয়ে দেওয়া হয়েছে। এজন্য মালিকপক্ষে কাছে জেলা শ্রমিক লীগের পক্ষ থেকে একটি নোটিশ দেওয়া হয়। সেই নোটিশের পর শ্রমিক লীগের আগের কমিটির সভাপতি কাজী আব্দুস সবুর হেলাল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিনকে মোমিননগর সমবায় ইউনিয়নের পক্ষ থেকে চিঠি দিয়ে আলোচনার জন্য ডাকে। কিন্তু নির্ধারিত দিন নাসির উদ্দিন হাজির হননি। তার আগেই নাসির উদ্দিন একক সিদ্ধান্তে মোমিননগর সমবায় শিল্প ইউনিয়নের কাছে রুম বুঝে দেওয়ার পাশাপাশি জামানতের টাকা তুলে নেন। একই সাথে কার্যালয়ে থাকা স্টিলের আলমারী, ফ্যান, টেবিলসহ বিভিন্ন দলীয় সম্পদ ব্যক্তিগতভাবে নিয়ে নিয়েছেন। এছাড়া জেলা নির্মাণ শ্রমিকলীগের ব্যানারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠান আয়োজনের বিরোধিতা করে সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক শাহাবুদ্দীন মিঠুকে ফোন করে হুমকি দেন নাসির উদ্দিন।
সংগঠনের দায়িত্বশীল পদে থেকে এমন দলীয় স্বার্থ বিরোধী কাজে জড়িত থাকায় তাকে এই শোকজ নোটিশ দেওয়া হয়েছে। -সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার