পেরুর বিপক্ষে ব্রাজিলের হার

সমাজের কথা ডেস্ক॥ গোলের আশায় দ্বিতীয়ার্ধে নেইমার, ভিনিসিউস জুনিয়র, লুকাস পাকুয়েতাদের নামিয়েও শেষরক্ষা করতে পারেনি ব্রাজিল। উল্টো শেষ সময়ের গোলে দারুণ এক জয় তুলে নিয়েছে পেরু।

লস এঞ্জেলসে বাংলাদেশ সময় বুধবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-০ গোলে জিতেছে কোপা আমেরিকার রানার্সআপরা। ৮৫ তম মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ডিফেন্ডার লুইস আব্রাহাম।

বল দখলে একটু এগিয়ে ছিল ব্রাজিল। গোলের জন্য শটও বেশি নিয়েছিল তিতের শিষ্যরা। কিন্তু জালের দেখা পায়নি লাতিন আমেরিকার চ্যাম্পিয়নরা।

৮৫তম মিনিটে ফ্রি কিক থেকে বল পেয়ে দারুণ হেডে গোলরক্ষক এদেরসনকে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন আব্রাহাম। এই গোলে এক বছরের বেশি সময় পর কোনো ম্যাচে হারল ব্রাজিল।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের পর থেকে টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকা ব্রাজিলের শুরুর একাদশে ছিলেন না নেইমার, দানি আলভেস, চিয়াগো সিলভাসহ গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়। এর প্রভাব পড়ে দলটির খেলায়, ছন্দের অভাব ছিল স্পষ্ট।

আগের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে শেষ সময়ে গোল করে ব্রাজিলের হার এড়িয়েছিলেন নেইমার। এবার তেমন কিছু করতে পারেননি এই তারকা ফরোয়ার্ড। ভিনিসিউস, পাকুয়েতা, ব্রুনো হেনরিকরাও পারেননি দলকে বাঁচাতে।

কোপা আমেরিকায় পেরুকে দুইবার হারিয়েছিল ব্রাজিল। গ্রুপ পর্বে ৫-০ গোলে আর ফাইনালে ৩-১ গোলে জেতে তিতের দল। এবার পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে পঞ্চম জয় পেল পেরু।

SHARE