শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ শীর্ষক মতবিনিময়

বাগেরহাট প্রতিনিধি॥ বাগেরহাটে সম্প্রীতি বাংলাদেশের আয়োজনে ‘শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতির বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে বাগেরহাট সরকারি পিসি কলেজের হলরুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি ছিলেন, সম্প্রীতি বাংলাদেশ এর আহবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়। এতে সভাপতিত্ব করেন সরকারি পিসি কলেজের অধ্যক্ষ সাখিলুর রহমান।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মেজর জেনারেল (অবঃ) মোহাম্মদ আলি শিকদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক অসীম কুমার সরকার, অধ্যাপক বিমান বড়ূয়া, সাবেক জগন্নাথ হল সভাপতি মিহির কান্তি ঘোষাল, প্রামাণ্য চিত্রপরিচালক আবু সাইফ আহম্মেদ, সাবেক ছাত্র নেতা তাপস হালদার প্রমুখ।
প্রধান অতিথি পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে সাম্প্রদায়িক সম্প্রীতি নস্যাতের চেষ্টা করা হয়েছে কিন্তু বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে নিরলস কাজ করে যাচ্ছেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর এই অসাম্প্রদায়িক রাজনৈতিক দর্শনের বার্তা নতুন প্রজন্মের কাছে পৌঁছে দিতে শতবর্ষের পথে বঙ্গবন্ধু ও সম্প্রীতি বাংলাদেশ নামের একটি কর্মসূচি আমরা শুরু করেছি। সব ধর্মের মানুষরা যেন সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে যাতে দেশে বসবাস করতে পারে সেই লক্ষ্য নিয়ে আমরা দেশের ৬৪ জেলায় আগামী দুই বছর ধরে বঙ্গবন্ধুর জীবন আদর্শ তুলে ধরতে আমাদের প্রচারণা চালাবো। বাগেরহাটে সম্প্রীতি বাংলাদেশের এটি দ্বিতীয় সফর। বাগেরহাট সরকারি পিসি কলেজের শিক্ষার্থী ও শিক্ষকরা এই অনুষ্ঠানে অংশ নেন।
মতবিনিময় ও আলোচনা সভায় সরকারি পিসি কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন ।

শেয়ার