যশোরাঞ্চলে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে বিস্তারিত কর্মসূচি পালিত

সমাজের কথা ডেস্ক ॥ র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে যশোরসহ বিভিন্ন স্থানে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য ছিল ‘ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা’। প্রতিনিধিদের পাঠানো তথ্য চিত্র:
মণিরামপুর থেকে নিজস্ব প্রতিবেদক জানান, রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে র‌্যালি বের হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান, উপানুষ্ঠানিক শিক্ষা বুরোর প্রোগ্রাম অফিসার আজহারুল ইসলাম, দীপ শিখা সংস্থার পরিচালক প্রকাশ চন্দ্র ধর, উপজেলা সহকারী শিক্ষা অফিসার ইউনুস আলী, পলাশ কান্তি হালদার, শামীম হাসান, তৌহিদুর রহমান, শিক্ষক মোমিনুর রহমান।
সাতক্ষীরা প্রতিনিধি জানান, সকালে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্প কলা একাডেমীর সামনে এসে শেষ হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। এতে বিভিন্ন সরকারি কর্মকর্তা ও স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।
আব্দুল জলিল
বাগেরহাট প্রতিনিধি জানান, সকালে বাগেরহাট জেলা প্রশাসন ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়। সেখানে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাটের জেলা প্রশাসক মামুনুর রশীদ। বাগেরহাট স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবপ্রসাদ পালের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক কামরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাৎ হোসেন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক অগ্রজ কুমার রায়, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কবীর হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিল্লুর রহমান, পিটিআই সুপার লস্কর সফি আহম্মেদ প্রমুখ। র‌্যালি ও আলোচনা সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী ও সরকারি-বেসরকারি কর্মকর্তা এবং বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি জানান, পাইকগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা র‌্যালিতে অংশগ্রহণ করে। এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গাজী সাইফুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদিন, উপজেলা আইসিটি কর্মকর্তা মৃদুল কান্তি দাস, সহকারী শিক্ষা অফিসার ঝংকর ঢালী শিক্ষক আব্দুল ওহাব ও প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল।

শেয়ার