লোহাগড়ায় গ্রীন ভয়েস’র উদ্যোগে বৃক্ষরোপণ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি ॥ নড়াইলের লোহাগড়া উপজেলায় গ্রীন ভয়েস এর উদ্যোগে বৃক্ষরোপণ করা হচ্ছে। ‘যুবরাই লড়বে সবুজ পৃথিবী গড়বে’ এই শ্লোগানকে সামনে রেখে পরিবেশবাদী যুব সংগঠন গ্রীণ ভয়েস সারাদেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে।
গ্রীণ ভয়েস এর একদল যুবক তরুণ-তরুণী বাংলাদেশকে সবুজায়নের প্রত্যয় নিয়ে দেশব্যাপী এই কর্মসূচি পালন করছে। এরই ধারাবাহিকতায় সেপ্টেম্বর) শনিবার (৭সেপ্টেম্বর) গ্রীণ ভয়েস নড়াইলের লোহাগড়া শাখার পক্ষ থেকে লোহাগড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির মধ্যে শনিবার সকাল ১০ টায় লক্ষীপাশা আদর্শ বিদ্যালয় চত্বরে বিভিন্ন প্রকার ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করে কর্মসূচির উদ্বোধন করা হবে। বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন বাংলাদেশের প্রথম পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর কেন্দ্রীয় কমিটির সদস্য এসএ সাইফুল্লাহ মামুন।
চারা রোপন ও বিতরণকালে উপস্থিত থাকবেন লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ হাসানুজ্জামান, লোহাগড়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হাসান (শিমুল), সাংবাদিক সেলিম জাহাঙ্গীর, জহুরুল হক মিলু, শরিফুল ইসলামসহ গ্রীণ ভয়েস লোহাগড়া থানা শাখার নেতৃবৃন্দ। পর্যায়ক্রমে লক্ষীপাশা গার্লস স্কুল, মহিলা কলেজ, লোহাগড়া সরকারি কলেজসহ মোট ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষের চারা রোপন করা হবে বলে জানানো হয়েছে।

SHARE