সমাজকে মাদক থেকে রক্ষায় খেলাধুলার কোনো বিকল্প নেই: শাহীন চাকলাদার

নিজস্ব প্রতিবেদক ॥ যশোর সদর উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ কিশোরদের খেলা আনুষ্ঠানিকভাবে বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার। উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করেন। তারই ধারাবাহিকতায় উপজেলা পর্যায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ কিশোরদের খেলা অনুষ্ঠিত হচ্ছে। সমাজকে মাদকের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোনো বিকল্প নেই। খেলাধুলা চর্চায় যুবসমাজ ব্যস্ত থাকলে সন্ত্রাসী কার্যক্রম ও মাদকের ছোবল থেকে রক্ষা পাওয়া সম্ভব। যত বেশি ক্রীড়ার চর্চা হবে তত বেশি যুবসমাজ মাদক থেকে দূরে সরে থাকবে। এজন্য যুবসমাজকে খেলাধুলার মধ্যেদিয়ে মানসিক ও শারীরিক যোগ্যতায় অবদান রাখতে হবে।
তিনি আরো বলেন, যশোর শামস্-উল-হুদা স্টেডিয়ামে একসময় আন্তর্জাতিক মানের বিভিন্ন টুর্নামেন্ট অনুষ্ঠিত হতো। সেসব টুর্নামেন্টে বিভিন্ন দেশের বিদেশি খেলোয়াড় ও জাতীয় দলের খেলোয়াড়রা খেলতে আসতেন। বর্তমান এমপির উদাসিনতায় স্টেডিয়াম সংস্কারে কাজ হচ্ছে না। ফলে খেলা খেলাধুলা বন্ধের উপক্রম। তিনি খেলার মাঠের রাজনীতি বন্ধ করে জেলার সকল পর্যায়ের রাজনীতি, ক্রীড়া সংগঠকরা এক হয়ে আবারও স্টেডিয়ামকে সংস্কার করে খেলা ফিরিয়ে আনার আহ্বান করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ইব্রাহিমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ইয়াকুব কবির ও প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন।
এসময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি একেএম খয়রাত হোসেন, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু।
এসময় উপস্থিত ছিলেন টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক সদর সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ জাকির হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্মসম্পাদক এবিএম আখতারুজ্জামান, সাবেক কোষাধ্যক্ষ আখিরুজ্জামান সান্টু, সাবেক কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন মোস্তাক ও শহীদ আহম্মেদ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল ইসলাম, উপপ্রচার সম্পাদক জিয়াউল হাসান হ্যাপি, জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলাম, জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, যশোর পৌরসভার কাউন্সিলর মুস্তাফিজুর রহমান মুস্তা, চুড়ামনকাটি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মন্নান মুন্না, হৈবতপুর ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল ইসলাম প্রমুখ।
এর পরে উদ্বোধনী ম্যাচে চুড়ামনকাটি ইউনিয়ন ৪-১ গোলে হৈবতপুর ইউনিয়নকে পরাজিত করে। এ ম্যাচে চারটি গোল দিয়ে চুড়ামনকাটি ইউনিয়নের আযম ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন। জাবির হোটেল ইন্টারন্যাশনালের পক্ষ থেকে এই ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার দেয়া হয়। চুড়ামনকাটি ইউনিয়নের আযম চারটি গোল করে খেলার ১৯, ২৩, ৩৫ ও ৬৭ মিনিটে। হৈবতপুর ইউনিয়নের পক্ষে একটি মাত্র গোল করে মামুন। এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭কিশোরদের উপজেলা পর্যায়ে খেলা হওয়ার কথা ছিলো। কিন্তু ক্রীড়া মন্ত্রণালয় উপজেলা পর্যায়ে মেয়েদের খেলা বাদ দিয়ে জেলা পর্যায়ে অংশগ্রহণের জন্য চিঠি দিয়েছেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু। আজকের খেলা ঃ ইছালী ও চাঁচড়া ইউনিয়ন (বিকাল ৪টা)।

শেয়ার